মৌলভীবাজারের কুলাউড়ায় বিনম্র শ্রদ্ধা, ভালোবাসায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।
 

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে স্বাধীনতা সৌধ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়।


পরে মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেলের পক্ষ থেকে ও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্বাধীনতা সৌধ চত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
 

সকাল ৮টায় শহরস্থ নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা চেয়ারম্যান (ভার.) মাও. ফজলুল হক খান সাহেদ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইউএনও মাহমুদুর রহমান মামুন এবং ওসি মো. আলী মাহমুদ।
 

দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
 

ইউএনও মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুশীল চন্দ্র দে, বীর মুক্তিযোদ্ধা মাসুক মিয়া, বীর মুক্তিযোদ্ধা কমলা কান্ত ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা আয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ইমদাদুল হক সুলতান।
 

পরে উপজেলা শিশু একাডেমির আয়োজনে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুল বাসারের পরিচালনায় অনুষ্ঠিত চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২ শতাধিক ছাত্রছাত্রীর মধ্যে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৩০ জনের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 

এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুশীল সেন গুপ্ত, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ জসিম উদ্দিন, থানার ওসি মো. আলী মাহমুদ, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশসহ বিভিন্ন সরকারি বিভাগীয় প্রধান ও বীর মুক্তিযোদ্ধাসহ পরিবারের সদস্যরা।


 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৩৩৪