নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজারের বড়লেখায় নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিসবটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান নানা কর্মসূচির আয়োজন করেছে।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে স্বাধীনতা যুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানাতে বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণ করেন। 


এসময় বড়লেখা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বড়লেখা থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বড়লেখা পৌরসভা, বড়লেখা প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে সকাল ৯টায় বড়লেখা উপজেলা প্রশাসনের আয়োজনে পৌর শহরের পিসি মডেল উচ্চবিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের সালাম গ্রহণ হয়। বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসারসহ বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা কুচকাওয়াজ এবং শরীরচর্চা অনুষ্ঠানে অংশ নেন। 

অপরদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বড়লেখা উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে এই সংবর্ধানার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ। মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের আহ্বায়ক মুহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন,  থানার ওসি সঞ্জয় চক্রবর্ত্তী , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ, উপজেলা সহকারি কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, আব্দুল জলিল ও ফনি চন্দ্র শীল প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/লাভলু