মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আত্মদানকারী শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলিতে শোভিত হয়েছে সুনামগঞ্জের শাল্লা শহীদ মিনার বেদী।

 


মঙ্গলবার (২৬মার্চ ) তোপধ্বনি শেষে সূর্যোদয়ের সাথে উপজেলা পরিষদ প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা পরিষদ ও প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শাল্লা উপজেলা প্রেসক্লাব, আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, বিএনপি, ব্র্যাকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের সংলগ্ন মাঠে সকাল ৯টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন 
শান্তির পায়রা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) অমিতা রানী দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান ও শাল্লা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান। 

 

পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্যারেড গ্রাউন্ডের সালাম গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে মুক্তিযুদ্ধের বিভিন্ন ডিসপ্লে প্রদর্শনী এবং ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুল দিয়ে সংবর্ধিত করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস রায় এবং সহকারী শিক্ষিকা স্বর্ণালী মজুমদারের যৌথ সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 

আলোচনা সভা শেষে সম্মাননা স্মারক ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীসহ উপজেলার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

 

অন্যদিকে, উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন পৃথকভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করে।

 

গতকাল দুপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে কনফারেন্স রুমে আলোচনা সভা শেষে সন্ধ্যায় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। এবং শহীদদের আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়েছিল।

 

সিলেটভিউ২৪ডটকম/ সুজন/ নোমান