নির্বাচন সামনে রেখে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনী তহবিল সংগ্রহে সাবেক দুই প্রেসিডেন্ট বারাক ওবামা ও বিল ক্লিনটনকে সঙ্গে নিয়ে তারকাখচিত এক অনুষ্ঠানে যোগ দিয়েছেন।

তবে গাজায় ইসরায়েলের চলমান অভিযানে বাইডেনের সমর্থন দেওয়া নিয়ে বিক্ষোভকারীদের প্রতিবাদে বাধার মুখে পড়ে তহবিল সংগ্রহের এ অভিযান। অবশ্য এ অনুষ্ঠান থেকে বাইডেনের পুনর্নির্বাচনী প্রচারের খরচ জোগাতে আড়াই কোটি ডলারের বেশি উঠেছে। শুক্রবার এই তথ্য জানা গেছে। খবর বিবিসির
 


অনুষ্ঠানে অংশ নিতে  ওবামাকে নিয়ে এয়ারফোর্স ওয়ানে করে বৃহস্পতিবার নিউইয়র্ক এসে পৌঁছান  বাইডেন। অনুষ্ঠানটি হয় বিখ্যাত রেডিও সিটি মিউজিক হলে। অনুষ্ঠান পরিচালনা করেন ‘দ্য লেট শো’র উপস্থাপক স্টিফেন কোলবার্ট। এ সময় আলোচনায় অংশ নেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কয়েক হাজার অতিথি।


অনুষ্ঠানে বারাক ওবামা বাইডেনের পক্ষ সমর্থন করে বলেন, ইসরায়েল ইস্যুতে বাইডেনের ‘নৈতিক স্বচ্ছতা’ রয়েছে এবং এ নিয়ে বিতর্কে তিনি সব পক্ষের কথা শুনতে ও একটি সাধারণ অবস্থান খুঁজে পেতে আগ্রহী।
 

কিন্তু বিশাল মিলনায়তনে হাজির অতিথিদের মধ্য থেকে কারও কারও প্রতিবাদের কারণে বাধার মুখে পড়ে অনুষ্ঠানটি। আলোচনার বিভিন্ন মুহূর্তে তারা চিৎকার করে ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি অভিযানে বাইডেনের সমর্থন দেওয়ার প্রতিবাদ জানান।  


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি