ইংল্যান্ডে ইফতার কিনতে শিশু সন্তানকে নিয়ে বের হয়ে স্বামীর হাতে খুন হয়েছেন বাংলাদেশি গৃহবধূ কুলসুমা আক্তার শিউলী (২৭)। তার স্বামী হাবিবুর রহমান মাসুম (২৫)। দুজনের বাড়িই সিলেট জেলার বিশ্বনাথ উপজেলায় । 

 


শনিবার ( ৬ এপ্রিল)  বিকালে ইফতার কেনার জন্য সন্তানকে ‘প্রামে’ ঠেলে নিয়ে ব্রাডফোর্ড শহরের একটি দোকানে যাওয়ার সময় স্বামী হাবিবুর রহমান মাসুম ছুরি নিয়ে হামলে পড়েন শিউলীর ওপর। এ ঘটনায় মাসুমকে খুঁজছে ব্রিটিশ পুলিশ। তার ছবিও প্রকাশ করা হয়েছে। 

 

জানা যায়, দুই বছর আগে স্টুডেন্ট ভিসায় তারা আসেন ব্রিটেনে। পাঁচ মাস আগে এক ছেলে সন্তান হয়। দুজনের সংসারে ছোটখাটো সমস্যা নিয়ে প্রায়ই ঝগড়া হতো। এক পর্যায়ে তা বড় আকার ধারণ করে। এর আগেও হাবিবুর রহমান মাসুম ছুরি হাতে নিয়ে স্ত্রীর দিকে তেড়ে গিয়েছিলেন। সেই যাত্রায় দরজা বন্ধ করে পুলিশ ডাকেন শিউলী। পুলিশ এসে বের করে দেয় স্বামীকে। 

 

হাবিব চলে যান বার্নলি শহরে। সন্তানসহ শিউলীকে নিয়ে যায় ব্রাডফোর্ড শহরের সোশিয়াল সার্ভিস। এরপর থেকে তারা আলাদাই থাকতেন।

 

গত ৬ এপ্রিল শনিবার বিকালে ইফতার কেনার জন্য সন্তানকে ‘প্রামে’ ঠেলে নিয়ে ব্রাডফোর্ডে একটি দোকানে যাওয়ার সময় স্বামী হাবিবুর রহমান মাসুম ছুরি নিয়ে হামলে পড়েন শিউলীর ওপর। 

 

এ সময় মাসুম নির্দয়ভাবে স্ত্রীর গলায় চারবার ছুরিকাঘাত করেন। তাৎক্ষণিকভাবেই মৃত্যুর কোলে ঢলে পড়েন অসহায় শিউলী। স্ত্রীর মৃত্যু নিশ্চিত করে শিশু সন্তানকে রেখেই ঘটনাস্থল থেকে পালিয়ে যান হাবিবুর মাসুম। 

 

স্থানীয় দোকানদার জানান, যে নারীকে হত্যা করা হয়েছে তিনি তার দোকান থেকে নিয়মিত গ্রোসারি পণ্য কিনতেন। 

 

জনৈক দোকানি জানান, তার দোকানের পাশে চিৎকার শুনে বের হন তিনি। এ সময় তিনি এক নারীকে রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। তার পাশেই ছিল পাঁচ মাস বয়সী শিশুটির পুশ চেয়ার। এ সময় রাস্তা দিয়ে একজন ডাক্তার যাচ্ছিলেন, যিনি ওই নারীকে বাঁচানোর চেষ্টা করেন। কিন্তু ওই নারীকে বাঁচানো সম্ভব হয়নি। 

 

কারও সঙ্গে মাসুমের যোগাযোগ থাকলে বা মাসুমকে যদি কেউ দেখেন তাহলে তা পুলিশকে জানানোর অনুরোধ করা হয়েছে। ব্রিটিশ পুলিশ মাসুমকে খুঁজছে। এরই মধ্যে তার ছবি প্রকাশ করেছে ব্রিটিশ পুলিশ। প্রকাশিত ছবিতে মাসুম কালো-সাদা ও গ্রে কালারের শেডের ভারী জ্যাকেট ও জিন্সের প্যান্ট পরা।

 


সিলেটভিউ২৪ডটকম/ নোমান