বিশিষ্ট শিক্ষাবিদ, সিলেট ল’কলেজ (আইন কলেজ) ও মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ভিপি মুহাম্মদ মনির হোসাইন’র উদ্যোগে আয়োজিত ‘ইফতার মাহফিল : সলিডারিটি উইথ ফিলিস্তিন’ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, কোনো জাতির স্বাধীনতা ও অধিকার কেড়ে নিয়ে যারা উল্লাস করে ইতিহাস তাদের ক্ষমা করে না। তাদের চূড়ান্ত পরিণতি হয় নির্মম। ফিলিস্তিনের সমৃদ্ধ একটি জাতি ও রাষ্ট্রকে যারা ধ্বংস করে দিচ্ছে তাদের ক্ষমা করার কোনো সুযোগ নেই।বিশ্ব মানবতাকে ফিলিস্তিনের মানুষের বিরুদ্ধে ঘটে যাওয়া যুদ্ধাপরাধের বিচারের জন্য কথা বলতে হবে। 

 


গত বুধবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি হলে অনুষ্ঠানে রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবী, সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয় পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

 

সলিডারিটি উইথ প্যালেস্টাইন ইফতার মাহফিলের আয়োজক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাবেক ছাত্রনেতা মুহাম্মদ মনির হোসাইনের সভাপতিত্বে ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি গয়াছুর রহমান’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সংগঠক ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

 
সম্মানিত অতিথির বক্তব্য রাখেন কমিউনিটি ব্যক্তিত্ব এডভোকেট শাহ ফারুক আহমদ, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাবেক প্রেসিডেন্ট,সিনিয়র সাংবাদিক সৈয়দ নাহাস পাশা, টাওয়ার হেমলেট্স কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হুসেন , সাবেক ছাত্রনেতা জিয়া উদ্দিন লালা, লন্ডন-বাংলা প্রেসক্লাবের সেক্রেটারী তাইসির মাহমুদ, অনুষ্ঠানের  বাস্তবয়নকারী সিনিয়র সাংবাদিক ও সাপ্তাহিক জনমতের নির্বাহী সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদ, সিনিয়র সাংবাদিক  মুস্তাক আলী বাবুল, ডাক্তার গিয়াস উদ্দিন আহমদ, শাহ মুস্তাফিজুর রহমান বেলাল। 

 

শুভেচ্ছা জ্ঞাপন করে বক্তব্য রাখেন মিডিয়া সিনিয়র সাংবাদিক রহমত আলী, টিভি প্রেজেন্টার উর্মি মাজহার, কমিউনিটি ব্যক্তিত্ব শাহনুর খান, যুবনেতা জাল খান প্রমুখ। 

 

উপস্থিত ছিলেন সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, সমাজকর্মী আঙ্গুর মিয়া, মনির হুসাইন তাঁর বক্তব্যে ফিলিস্তিনের স্বাধীনতা প্রসঙ্গে বলেন, একটি দেশের স্বাধীনতা,সার্বভৌমত্ব ও সকল মানবিক অধিকার কেড়ে নিতে গোটা পৃথিবীটাকে বৃদ্ধাগুলি দেখাচ্ছে ইসরাইল নামক অস্বীকৃত একটি কথিত রাষ্ট্র। যারা হাজার হাজার নিরস্ত্র নারী,শিশু-কিশোর, বৃদ্ধ মানুষগুলোকে হত্যা করে যাচ্ছে। বিশ্ব সম্প্রদায় ইসরাইলের আচরণকে স্পষ্ট জেনোসাইড বললেও এর প্রতিরোধে বাস্তবে কিছুই করছে না।মানবতার বিরুদ্ধে অপরাধ করে পৃথিবীতে কেউ রেহাই পাইনি উল্লেখ করে মনির হুসাইন বলেন, বাংলাদেশে পাকিস্তানিদের গণহত্যার সহযোগীদের যে ভাবে বিচার হয়েছে একদিন ইসরাইলি ঘাতকদেরও বিচারের মুখোমুখি হতে হবে। ফিলিস্তিন স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি প্রধানকারী বন্ধু রাষ্ট্র উল্লেখ করে বলেন জাতির জনক আজীবন ফিলিস্তিনের পাশে ছিলেন এবং তাঁর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ফিলিস্তিনের মানুষের পাশে আছেন ।
 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান