বিএনপিকে বাঙালির সংস্কৃতি চেতনা ও মুক্তিযুদ্ধের শত্রু বলে মন্তব্য করে দলটিকে প্রতিহত ও মোকাবিলা করতে হবে জানিছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি বাঙালির সংস্কৃতি চেতনা ও মুক্তিযুদ্ধের শত্রু। এই সাম্প্রদায়িক শত্রুকে প্রতিহত ও মোকাবিলা করতে হবে।


রোববার (১৪ এপ্রিল) সকালে বাংলা নববর্ষ-১৪৩১ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও বর্ণাঢ্য র্যালির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন সকালে রাজধানীর সদরঘাটের বাহাদুর শাহ পার্কের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। 

বিএনপিকে এ দেশে জঙ্গিবাদের পৃষ্টপোষক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এটি আজ প্রতিষ্ঠিত সত্য।

তিনি বলেন, কারা বৈশাখের চেতনাবিরোধী। কারা বাঙালি সংস্কৃতির বিরুদ্ধে সোহরাওয়ার্দী উদ্যানে তৎকালীন বিরোধী দলের নেতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার শোভাযাত্রাকে সেদিন পণ্ড করে দিতে চেয়েছিল, সেই অপশক্তি আজও বাংলার মাটিতে আছে। এরা এদেশের অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। বিএনপি এদেশে জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এরা বাঙালি সংস্কৃতিকে সহ্য করতে পারে না। এদের চেতনায় পাকিস্তান, এদের হৃদয়ে পাকিস্তান। সাম্প্রদায়িক অপশক্তি বাংলার চেতনা, দেশের জন্মের চেতনার বিরোধী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে কোনো রাখঢাক নেই। জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপি বাঙালি সংস্কৃতি, বাংলাদেশ রাষ্ট্রের চেতনা ও মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ। এই শত্রুকে শেখ হাসিনার নেতৃত্বে প্রতিহত করতে হবে এবং বিজয়ের লক্ষ্যাভিমুখে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম. বাহাউদ্দিন নাছিম, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, মহিলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি শিরিন নাঈম পুনম ও অন্য নেতারা।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সহ-সভাপতি নুরুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, মোরশেদ কামাল, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুণ্ডু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আক্তার হোসেন।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

পরে আওয়ামী লীগের আয়োজনে নববর্ষের একটি র‌্যালি বের করা হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৬৩৭