কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ক্যাম্পাসে ফলদ-ঔষধি-বনজসহ দেড় হাজার বৃক্ষরোপণ করছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে গোলচত্বরের পাশে একটি চারাগাছ করে এই কর্মসূচীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।


সময়োপযোগী উদ্যোগ নেওয়ায় তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান।

শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি, এসডিজি বাস্তবায়নের লক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগ দশ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবেই আমরা বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছি।'

বিশ্ববিদ্যালয়কে সবুজায়ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

খলিলুর বলেন, 'আমরা তিনদিনে দেড় হাজার চারাগাছ রোপণ করব। এর মধ্যে রয়েছে ফলদ, ঔষুধি ও বনজ বৃক্ষের চারা। পরবর্তীতে গাছের যত্নেও আমরা কাজ করব৷'

বৃক্ষরোপণ কর্মসূচিতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সজিবুর রহমানের সঞ্চালনায় ও সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর কবির, বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার পরিচালক অধ্যাপক ড. রুমেল আহমেদ,  শাহপরান হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান ও সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সায়েদ আরেফিন খাঁন ও আইকিউএসির সহকারী পরিচালক ইসরাত ইবনে ইসমাঈল।

ছাত্রলীগের মধ্যে উপস্থিত ছিলেন- সহ সভাপতি ফারহান রুবেল, আইরিন লিনজা, মারুফ মিয়া, টিটু মিয়া, নাজমুল, রাকিবুজ্জামান রাকিব, আশিকুর রহমান আশিক, আয়াজ চৌধুরী ও শিমুল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সাবিহা সায়মন পুষ্প ও উজ্জ্বল মিয়া, সাংগঠনিক সম্পাদক আর কে রাকিব, নুরে আলম শ্রাবণ, অমিত সাহা ও ফারহান হোসেন চৌধুরী আরিয়ানসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-১৮২৭