বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের ১০ দিনে ৫ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে সুনামগঞ্জে বৃক্ষ রোপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ সুনামগঞ্জ জেলা শাখা।

 


বুধবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার জামেয়া আবু হুরায়রা(রাঃ) মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে এই  বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

এসময় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি লিখন আহমেদ, সহ-সভাপতি কাউসার আহমেদ,আবু সাঈদ আপন,শেখ অলি,সাংগঠনিক সম্পাদক অনিক দাস, উপ-দপ্তর সম্পাদক সাদেক আহমদ,গন যোগাযোগ বিষয়ক সম্পাদক সাঈফুল ইসলাম,সহ-সম্পাদক আতাহার ফিদা লাবিব,জেলা ছাত্রলীগ নেতা ইউসুফ আহমেদ,পলাশ রঞ্জন দাস,আহমেদ ইমতিয়াজ ফাহিম,নাসিম আহমদ,মুনতাছির হাসান,আকেপ রহমান,আদনান আহমেদ প্রমুখ।

 

এসময় জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি লিখন আহমেদ বলেন, বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনের প্রভাব বাংলাদেশেও পড়েছে। বিগত সময়ের রেকর্ড ছাড়িয়ে দেশে তাপমাত্রা বেড়েছে।

 

এতে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। জলবায়ু পরিবর্তন প্রভাব থেকে বাঁচতে ছাত্রলীগের উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ করা হচ্ছে। জেলা ছাত্রলীগের নেতাকর্মীও জেলার বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন করছে বলে জানান সংগঠনের এই নেতা।

 

সিলেটভিউ২৪ডটকম / শহীদনূর / মাহি