মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বৃদ্ধির পাশাপাশি শিক্ষার মান বাড়াতে হবে। নারী শিক্ষা বিস্তারে সরকার প্রান্তিক এলাকায় কাজ করে যাচ্ছে। গত ১৫ বছর উন্নয়ন থেকে কুলাউড়া অনেক পিছিয়েছে। তিনি কুলাউড়ার উন্নয়নে একসাথে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

 


 

বৃহস্পতিবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার হাজীপুর ইউনিয়নে এম এ আহাদ আধুনিক কলেজে প্রান্তিক এলাকায় নারীদের উচ্চ শিক্ষার সম্ভাবনা ও প্রতিবন্ধকতা এবং তার প্রতিকার শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে নাদেল এসব কথা বলেন।

 

 

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, নারী শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষা ক্ষেত্রে নারীরা এখন আর পিছিয়ে নেই, এমনকি গ্রাম এলাকায়ও।

 

 

কলেজের প্রতিষ্ঠাতা মো. আব্দুল আহাদের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের সভাপতি মেজর (অব.) নূরুল মান্নান চৌধুরী।

 

অধ্যক্ষ মো. হানিফ ও প্রভাষক আলাউদ্দিন কবিরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শমশেরনগর বিএএফ শাহীন কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন ইমরানুর রহমান, ওসমানী মেডিকেল কলেজের সমাজ সেবা কর্মকর্তা জাহানারা আক্তার লিজা, কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, কুলাউড়া বিআরডিবির চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম প্রমুখ।

 

 

সিলেটভিউ২৪ডটকম / অনি / মাহি