সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. নাসির উদ্দিন খান বলেছেন, শিক্ষাই হলো সমাজ পরিবর্তনের মূল চালিকাশক্তি। তবে শিক্ষিত হলেই হবে না। মহান মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সুশিক্ষিত হতে হবে। তাহলে বাঙালি জাতি হিসেবে আমরা বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াতে পারবো। তিনি বলেন, আমাদের গৌরবগাথা সকল অর্জনে প্রবাসীদের অবদান রয়েছে। গ্রামীণ এলাকার স্বাস্থ্য, শিক্ষাসহ আর্থ-সামাজিক উন্নয়নেও তারা অগ্রণী ভূমিকা পালন করছেন। যা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিয়ানীবাজারের দাসউরা উচ্চ বিদ্যালয় হলরুমে তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে আয়োজিত মেধাবৃত্তি ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।



তিলপাড়া ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক জুবের আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সহ সভাপতি মজির উদ্দিন আনসার, দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, দাসউরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. নজমুল ইসলাম, রাজনীতিবিদ ও ব্যবসায়ী মাসুদ হোসেন খান ও তিলপাড়া ইউনিয়ন ইসলামি সমাজকল্যাণ পরিষদের সভাপতি মো. এখলাছ উদ্দিন।

সাপ্তাহিক বিয়ানীবাজার বার্তা পত্রিকার সম্পাদক ছাদেক আহমদ আজাদের পরিচালনায় মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক রাকিব আহমদ, দাসউরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. শরিফ উদ্দিন, তিলপাড়া ইউনিয়ন ইসলামি সমাজকল্যাণ পরিষদের অর্থ সম্পাদক আলী হোসেন, ছাত্রনেতা আজাদ জিসান।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিবিরাই দাখিল মাদ্রাসার শিক্ষক ছালেহ আহমদ, দাসউরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আনিছুর রহমান ও মায়দুল ইসলাম, স্কুল পরিচালনা কমিটির সদস্য এবাদুর রহমান, রাজনীতিবিদ ও সমাজকর্মী নজমুল ইসলাম বলাই, সমাজকর্মী আব্দুল জব্বার মনু, খসরুল ইসলাম, আব্দুছ সবুর, হোসেন আহমদ, সাংবাদিক জয়নুল ইসলাম, আশরাফুল হক আদনান প্রমুখ।

পরে প্রধান এডভোকেট নাসির উদ্দিন খান তিলপাড়া ইউনিয়নে অবস্থিত আছিরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, দাসউরা সিনিয়র আলিম মাদ্রাসা, দাসউরা উচ্চ বিদ্যালয়, বিবিরাই ইবতেদায়ী দাখিল মাদ্রাসা, বিবিরাই নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক কৃতি শিক্ষার্থীর হাতে বৃত্তি ও সনদপত্র তুলে দেন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুল্লাহ আল মামুন, ইসলামী সংগীত পরিবেশন করেন হাফিজ মো. নাবিল হাসনাইন।


সিলেটভিউ২৪ডটকম / হাফিজুর / ডি.আর