মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বলেছেন, 'আধুনিক কর্মক্ষেত্র এবং অর্থনীতি বিষয়কসহ যেকোনো গবেষণার জন্য সফটওয়ারের ব্যবহারের বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের মূল কাজ হলো নতুন জ্ঞান সৃষ্টি ও গবেষণা। মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে নিজেদেরকে দক্ষ এবং যোগ্য কর্মী হিসেবে গড়ে তোলার পাশাপাশি গবেষণার উপর জোর দিচ্ছে। এজন্য নিয়মিত তথ্য ও প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ের উপর কর্মশালার আয়োজন অব্যাহত রাখছে।

 


মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর ১২টায় মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে অর্থনীতি বিভাগ কর্তৃক আয়োজিত ডাটা এনালাইসিস ওয়ার্কশপ এর উপর কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর এই কথাগুলা বলেন।

 

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মো. গোলাম মুক্তাদির এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিসোর্স পারসন ব্যবসা এবং অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন. সহকারি অধ্যাপক উম্মে হুমায়রা মান্নি, প্রভাষক মো. আমজাদ হোসেন, নওরুস জাহান প্রমুখ।

 

ব্যবসা এবং অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, বিভন্ন কর্মশালায় অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহন আমাদের উজ্জীবিত করে। প্রথাগত শিক্ষার বাইরে আউটকাম বেইজড শিক্ষাগ্রহণে শিক্ষার্থীদের মনোনিবেশ করতে হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে/ নোমান