হবিগঞ্জের আজমিরীগঞ্জের পৌরশহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অবস্থিত নিউ মেডিল্যাব হাসপাতাল সিলগালা করা হয়েছে। সিলগালা হবার পর বেসরকারি ক্লিনিকটির বিরুদ্ধে নানা অনিয়মের তথ্য বেরিয়ে আসছে।


মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকাল চারটায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের নির্দেশে ক্লিনিকটি সিলগালা করা হয়।



স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার উপজেলার বদলপুর ইউনিয়নের নাদিরা নামের এক প্রসুতি নারীর সিজারিয়ান অপারেশন করার সময় অতিরিক্ত রক্তক্ষরণ বন্ধ করতে গিয়ে ওই নারীর জরায়ু কেটে ফেলে দেন বেসরকারি ক্লিনিকটির চিকিৎসক ডা.সবুর হোসেন।


মঙ্গলবার সংবাদমাধ্যমগুলোতে এ বিষয়ে খবর প্রচার করা হলে জেলা সিভিল সার্জন নুরুল হকের নির্দেশে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা.মোহাম্মদ সোহরাব হোসেনের নেতৃত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর আমজাদ হোসেনসহ পুলিশ ক্লিনিকটিতে অভিযান পরিচালনা করে। এ সময় লাইসেন্স নবায়ন না থাকা ও বিশেষজ্ঞ চিকিৎসক না হয়েও  অপারেশন ও এনেস্থিসিয়া করানোসহ নানান অনিয়মের অভিযোগে ক্লিনিকটি সিলগালা করা হয়।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা.মো.সোহরাব হোসেন বলেন,  জেলা সিভিল সার্জন মহোদয়ের নির্দেশে আমরা ক্লিনিকটিতে অভিযান পরিচালনা করি। এ সময় লাইসেন্স নবায়ন না থাকায়  ক্লিনিকটি সিলগালা করা হয়।  এছাড়া ডা. সবুর হোসেন ও এনেস্থিসিয়ান ডা.আশরাফের মুল সনদ আমরা নিয়ে আসি। আমরা যাচাইয়ের পর জানতে পারি উনারা দুজনের কেউই সার্জারি কিংবা এনেস্থিসিয়া বিশেষজ্ঞ চিকিৎসক নন। তারপরও তারা কাজগুলো করেন।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ইকবাল হোসেন বলেন, লাইসেন্স নবায়ন না থাকায়  ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। দুইজন চিকিৎসকের কাগজপত্র আমরা নিয়ে এসেছি। এ বিষয়ে প্রতিবেদন তৈরি করে জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রেরণ করা হবে।


এদিকে, ক্লিনিকটি সিলগালা করার পর মঙ্গলবার সন্ধ্যায় দুই চিকিৎসক এলাকা ছেড়ে পালিয়ে গেছেন।  



সিলেটভিউ২৪ডটকম / মিলাদ / ডি.আর/ নোমান