ভারতের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ নারী দল। অভিষেক হয়েছে ১৪ বছর বয়সী পেসার হাবিবা ইসলাম পিংকির। ফিরেছেন স্বর্ণা আক্তার ও রুবাইয়া হায়দার ঝিলিক।

 


সিলেটে সোমবার (৬ মে) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বৈরি আবহাওয়ার কারণে এদিন নির্ধারিত সময়ের কিছুটা পরে শুরু হয়েছে ম্যাচ।

 
টানা তিন হারে সিরিজ খুইয়েছে বাংলাদেশ নারী দল। সিরিজের বাকি দুই ম্যাচ তাই শুধুই নিয়মরক্ষার। এ ম্যাচে একাদশে আনা হয়েছে তিন পরিবর্তন। বাদ পড়েছেন সোবানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা ও ফাহিমা খাতুন। একাদশে সুযোগ পেয়েছেন স্বর্ণা, ঝিলিক ও হাবিবা পিংকি।


তিন জনের মধ্যে বড় চমক হাবিবা পিংকি। প্রথম বার আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামা এ ডান হাতি পেসার এর আগে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ৭ ম্যাচ। নিয়েছেন ২ উইকেট। তার প্রতিভায় মুগ্ধ অধিনায়ক জ্যোতি। দুই বছর আগে একটি ম্যাচে হাবিবাকে দেখেই বুঝে ফেলেছিলেন একদিন লাল সবুজ জার্সি গায়ে তুলবে এ তরুণী। সম্প্রতি বিসিবির ফেসবুক পেজ থেকে প্রকাশিত এক ভিডিওতে এমনটা জানিয়েছিলেন টাইগ্রেস অধিনায়ক।


হাবিবাও সে সময় জানিয়েছেন নিজের ইচ্ছার কথা। ১৪ বছর বয়সী এ পেসার অভিষেকে তুলে নিতে চান ভারতের ব্যাটার স্মৃতি মান্ধানার উইকেট। সুযোগটা তিনি পেয়েছেন, এবার ইচ্ছে পূরণের পালা।


ভারত একাদশ: শেফালি ভার্মা, স্মৃতি মান্ধানা, হেমলতা, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), রিচা ঘোষ (উইকেটরক্ষক), দীপ্তি শর্মা, সজিভান সাজনা, পূজা ভাস্ত্রকার, আশা সোবান, তিতাস সাধু, রাধা যাদব।


 
বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার দোলা, রুবাইয়া হায়দার ঝিলিক, মুর্শিদা খাতুন, রাবেয়া, মারুফা আক্তার, শরিফা খাতুন, হাবিবা ইসলাম পিংকি, রিতু মনি ও স্বর্ণা আক্তার।

 

 

সিলেটভিউ২৪ডটকম / নাজাত