শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ২০২৩-২৪ জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা বাস্তবায়ন ও মূল্যায়ন নির্দেশিকা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 

অনুষ্ঠানে ডি-নথি ও ডিজিটাল হাজিরা ব্যবহারের আহবান জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একসময় এ বিশ্ববিদ্যালয়ে কাজের সমন্বয়ের অভাব ছিল। বর্তমানে কোন কাজেই সমন্বয়হীনতা নেই। সকলের প্রচেষ্টায় আমরা এ জায়গা থেকে বের হয়ে আসতে পেরেছি, সবকিছু নিয়মশৃঙ্খলা ও সময়ানুবর্তিতা মেনেই করা হচ্ছে।
 


মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে আয়োজিত কর্মশালায় এসব কথা বলেন উপাচার্য। তিবি বলেন, গতবছর এপিএ র‌্যাংকিংয়ে আমাদের বিশ্ববিদ্যালয় দ্বিতীয় অবস্থানে ছিল। আমরা চেষ্টা করে যাচ্ছি এবছরও ভালো একটা অবস্থানে থাকতে। তবে পূর্বের অবস্থান থেকে পিছিয়ে পড়ার কোন সুযোগ নেই। তাই এ ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
 

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভিন, ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির উপ-সচিব ও ফোকাল পয়েন্ট (এনআইএস) মো. আসাদুজ্জামান। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তর প্রধান, এপিএ’র ফোকাল পয়েন্টগণ, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।


 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-২০১২