প্রচার-প্রচারণা ও সকল প্রস্তুতি সম্পন্ন শেষে বুধবার (৮মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের নির্বাচন। নির্বাচনে ৩টি পদে ‘আওয়ামী লীগ, বিএনপি ও আঞ্জুমানে আল-ইসলাহ’র ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ১০ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী রয়েছেন।

 


 

৩টি পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করলেও দুপুর ১২টা পর্যন্ত ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক ভাবে কম। অনেকেই আবার বলছেন ধান কাটার মৌসুম থাকার কারণে সকাল বেলা ভোটারদের উপস্থিতি কম রয়েছে, তবে দুপুরের পর থেকে সেন্টারগুলোতে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে। উপজেলার ৭৪টি ভোট কেন্দ্রের মধ্যে হাতেগুনা কয়েকটি ভোট কেন্দ্র ছাড়া প্রায় সবকটিতেই পুরুষের পাশাপাশি নারী ভোটারের উপস্থিতিও কম রয়েছে।

 

 

এদিকে ভোট শুরুর সাথে সাথে নিজ নিজ ভোট কেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন নির্বাচনে ৩টি পদে প্রতিদ্বন্দিতাকারী প্রার্থীরা। তবে ভোট শুরুর পর থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্বনাথ উপজেলায় শান্তিপূর্ণভাবেই চলছে ভোট গ্রহন। কোথাও কোন অনাকাঙ্খিত ঘটনার সংবাদ পাওয়া যায়নি। তাছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য কয়েক দাপে নিরাপত্তা প্রদান করে যাচ্ছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

 

৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত বিশ্বনাথ উপজেলার ১ লক্ষ ৮৮ হাজার ৩৭ জন ভোটার ৭৪টি ভোট কেন্দ্রের মাধ্যমে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে ৩টি পদে আগামী ৫ বছরের জন্য নিজেদের পছন্দের প্রার্থীদেরকে নির্বাচিত করবেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৬ জন ও বিএনপির ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ২ জন ও বিএনপির ১ জন এবং ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ২ জন ও আঞ্জুমানে আল-ইসলাহ’র ১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

 

 

সিলেটভিউ২৪ডটকম / প্রনঞ্জয় / ডি.আর