সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন ছাতকের এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন।

জানা যায়, গত ৭ মে জেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রকাশিত ফলাফলে স্কুল ক্যাটাগরিতে প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন।


মোহাম্মদ কামাল উদ্দিন ছাত্রজীবন থেকে একজন মেধাবী ও কর্তব্যনিষ্ঠ মানুষ হিসেবে পরিচিত। শিক্ষা নিয়ে তিনি সর্বমহলে সমাদৃত। দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ  কামাল উদ্দিন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত দোয়ারা শিক্ষা ফাউন্ডেশনের সদস্য, নরসিংপুর সমাজ কল্যাণ সংস্থা (নসকস) এর সাবেক সভাপতি, উপজেলার সর্বোচ্চ বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্ঠান আল মদিনা একাডেমির উপদেষ্টা এবং দারুল ইহসান মডেল মাদরাসার সদস্য।

এদিকে সুনামগগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে শ্রেষ্ঠত্ব অর্জন করায় মোহাম্মদ কামাল উদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন ছাতক-দোয়ারা ফোরাম সিলেটের সভাপতি ও দোয়ারা শিক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, নরসিংপুর সমাজ কল্যাণ সংস্থা (নসকস) এর সভাপতি শফিকুল ইসলাম ও সেক্রেটারি তোফাজ্জল হোসাইন, আল মদিনা একাডেমির পরিচালক রফিকুর রহমান ও প্রিন্সিপাল হাসান আলী এবং দারুল ইহসান মডেল মাদরাসার তত্বাবধায়ক মাওলানা হোসাইন আহমদ ও ওস্তাদ হাফিজ সাইদুর রহমান।

উল্লেখ্য, মোহাম্মদ কামাল উদ্দিন ১৯৯৭ সালে দোয়ারাবাজারের কনু মিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ১৯৯৮ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত দোয়ারাবাজারের ঘিলাছড়া স্কুল এন্ড কলেজে, ২০০০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ছাতকের চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করেন। ২০১১ সাল থেকে পদোন্নতির মাধ্যমে ২০১৮ সাল পর্যন্ত চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক, ২০১৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সিলেটের ওসমানী নগরের খাদিমপুর নছিব উল্লাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক এবং পরবর্তীতে 
২০১৯ থেকে অদ্যাবধি ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

এছাড়াও মোহাম্মদ কামাল উদ্দিন নতুন কারিকুলামের নৈপুণ্য অ্যাপের সুনামগঞ্জ জেলার প্রতিনিধি হিসেবে ভলান্টিয়ার সার্ভিস দিয়ে যাচ্ছেন।

পেশাগত জীবনে তিনি অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ইতোমধ্যে তিনি ইংরেজি ভাষা, কম্পিউটার, অনলাইন কনটেন্ট তৈরি, শিক্ষক প্রশিক্ষণ ইত্যাদি ক্ষেত্রে সেরা রিসোর্স পারসন হিসেবে সুখ্যাতি অর্জন করেন। শিক্ষাক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময় ও প্রশিক্ষণের জন্য যুক্তরাজ্য ও ভারত সফর করেছেন তিনি।

 

 


সিলেটভিউ২৪ডটকম/তাজুল/এসডি-২০৭১