সিলেট সিটি কর্পোরেশনের অযৌক্তিক বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে ১৬নং ওয়ার্ডবাসীর উদ্যোগে রোববার বেলা ১১টায় নগর ভবনের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচি শেষে ওয়ার্ডবাসী সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বরাবরে স্মারকলিপি পেশ করেন।


১৬নং ওয়ার্ডের বিশিষ্ট মুরব্বী এম.এ মতিনের সভাপতিত্বে ও তরুণ সমাজসেবক ফয়জুল হাসানের পরিচালনায় মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও গ্যাস-বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সদস্য সচিব জননেতা মকসুদ হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ক্রীড়াবিদ আব্দুল কাহির, যাদুশিল্পী বেলাল উদ্দিন, তাতীপাড়া সমাজকল্যাণ সংস্থার সভাপতি শাখাওয়াত হোসেন শাহী, বাবর আহমদ বাবর, বিহঙ্গ তরুণ সংঘের সভাপতি ক্রীড়াবিদ লিয়াকত হোসেন, জাকারিয়া আহমদ হারুন, সওদাগরটুলা সমাজকল্যাণ সংস্থার সহ সভাপতি আলী হোসেন হাসনু, মানবাধিকার নেতা শাহীন আহমদ, হারুন মিয়া, লেখক গোলাম সরওয়ার, অনলাইন সাংবাদিক বিপ্লব পাল, হাবিবুর রহমান হাবিব, আব্দুল হামিদ টিটু, মিন্টু আহমদ, শিল্পু মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্ধিত পানির বিল অস্বাভাবিক বৃদ্ধি ও বিতরণের মধ্য দিয়ে নগরবাসীর মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। সচেতন নগরবাসীর প্রশ্ন? নগরবাসীর সাথে পরামর্শ না করে এই পানির বিল বড়ানোর সিদ্ধান্তে খুবই বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এমনিতে মহামারী করোন ও দীর্ঘ লকডাউন, অন্যদিকে নিত্যাপ্রয়োজনী দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতিতে নগরীবাসীর জীবন যাপন দুর্বিসহ হয়ে পড়েছে। বক্তরা পানির বর্ধিত বিল প্রত্যাহারের জোর দাবী জানান।

প্রধান বক্তার বক্তব্যে মকসুদ হোসেন বলেন, বর্ধিত এই পানির বিলের সিদ্ধান্ত অমানবিক। সচেতন নগরবাসীর প্রতিবাদের ভাষা মেয়র মহোদয়ের অনুদাবন করা উচিত। এই সংকটময় মুহূর্তে পানির বিল বাড়ানো মরার উপর খাড়ার ঘা। দাবানল জ্বলে উঠার আগেই অনতিবিলম্বে সিসিকের বর্ধিত পানি বিল প্রত্যাহারের জোর দাবী জানান।

মানববন্ধন শেষে ১৬নং ওয়ার্ডবাসী সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি পেশ করেন। মেয়রের পক্ষ স্মারকলিপি গ্রহণ করেন সচিব ফাহিমা ইয়াসমিন।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৮