দেশব্যাপি ‘আওয়ামী নৈরাজ্যে’র প্রতিবাদে হবিগঞ্জ জেলা বিএনপির বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় দলীয় অস্থায়ী কার্যালয়ের সামনে এ বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সভা হয়। 



এতে সভাপতিত্ব করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ। 


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাক্তার সাখাওয়াত হাসান জীবন। 


প্রধান অতিথির বক্তব্যে ডাঃ জীবন বলেন, দেশের আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি মানুষের আস্থা নেই। জনগণের অধিকার আদায়ে কোনো কর্মসূচি দিলেই আইনশৃঙ্খলা বাহিনী বাধা সৃষ্টি করে। মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র হরণের প্রতিবাদে কোন কর্মসূচিতে দিলেই পুলিশ বাধা সৃষ্টি করে। এতে প্রমাণ করছে তারা দেশের জন্য দায়িত্ব পালন করছে না। এ জন্যই আইন-শৃঙ্খলাবাহিনীর কর্তা ব্যক্তিদের বিরুদ্ধে শেনসন জারি হচ্ছে। এটা আমাদের জন্য লজ্জার। 


সভাপতির বক্তব্যে জি কে গউছ বলেন, নিশিরাতের আওয়ামী লীগ সরকার দেশে চরম অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টি করেছে। তারা দেশটাকে একটা লুটপাটের রাজ্যে পরিণত করেছে। এদেশের জনগণের পক্ষে  কথা বলা যায় না, দ্রব্যমূল্যের আকাশচুম্বী দেশের মানুষ দিশেহারা, জনগণের কথা গণতন্ত্রের কথা জনগণের ভোটাধিকার আদায়ের কথা বললেই পুলিশ বাধা সৃষ্টি করে। পুলিশের এই অতিউৎসাহী কার্যক্রম প্রমাণ করে দেশে গণতন্ত্র নেই। তাই আওয়ামী লীগ ও বর্তমান আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আস্থা রেখে বিএনপি কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না। 


প্রতিবাদ সভায় হবিগঞ্জ জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

 

সিলেটভিউ২৪ডটকম/জেসি/এসডি-০৭