গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক হকিতে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ হয়ে গেছে ওমান। মধ্যপ্রাচ্যের দেশটির বিপক্ষে দুইবার খেললে একবার জিতে একবার হারে-এমন অবস্থা।

 


গত মার্চে ইন্দোনেশিয়ায় এএইচএফ কাপ হকিতে বাংলাদেশ দুইবার হারিয়েছে দেশটিকে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে বাংলাদেশ জিতেছিল পেনাল্টি শ্যুটআউটে। সেই ওমান এশিয়ান গেমস বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে রীতিমতো উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে, জিতেছে ৬-২ গোলে।

 


রোববার থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত টুর্নামেন্টে ফাইনালে ওমান পাত্তাই দেয়নি বাংলাদেশকে। প্রথম কোয়ার্টারে তিন গোল দিয়ে ম্যাচটি নিজেদের করে নিয়েছিল তারা।

 

তৃতীয় কোয়ার্টারে আরও এক গোল দিয়ে ব্যবধান ৪-০ করে। চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশ একটি গোল দিলে ব্যবধান ৪-১ হয়। ৫১ মিনিটে পঞ্চম ও ৫৯ মিনিটে ষষ্ঠ গোল করে ব্যবধান ৬-১ করে ওমান। শেষ মিনিটে একটি গোল করে বাংলাদেশ হারের ব্যবধান কমিয়ে ৬-২ করে।

 

চতুর্থ মিনিটেই পেনাল্টি কর্নারের গোলে এগিয়ে যায় ওমান। ৮ ও ১০ মিনিটে আরো দুটি ফিল্ড গোলে করে সর্বশেষ আসরের চ্যাম্পিয়নরা ব্যবধান ৩-০ করে ফেলে।

 

শুরুতে কোমড় ভেঙে দেওয়া বাংলাদেশ আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৩৪ মিনিটে আরেকটি ফিল্ড গোল হজম করলে ব্যবধান দাঁড়ায় ৪-০। ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ইসলাম গোল করলে বাংলাদেশের ব্যবধান ৪-১ হয়। চতুর্থ কোয়ার্টারে ওমান তাদের শেষ দুটি গোল করে ৫১ ও ৫৯ মিনিটে। শেষ মিনিটে বাংলাদেশের ফজলে রাব্বি ফিল্ড গোল করে হারের ব্যবধান কমান।

 


এর আগে ২০১৮ সালের এশিয়ান গেমস হকির বাছাইয়ের ফাইনালে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল স্বাগতিক ওমান।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৯
 


সূত্র : জাগোনিউজ