সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার বানবাসী পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছে বারাকা গ্রুপ। নিত্য প্রয়োজনীয় খাবার, শিশুদের খাবার, রান্না করা খাবার এবং নগদ অর্থবিতরণ করা হয়।

 



সোমবার বিকেলে তাদের পক্ষ থেকে বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের বিভিন্ন স্থানে বানবাসীদের মধ্যে ত্রাণসামগ্রী ও রান্না করা খাবার  বিতরণ করা হয়।

 


এসময় ইউনিয়নের আজাদ চৌধুরী একাডেমি আশ্রয়কেন্দ্র এবং পাশের পাতন মোহাম্মদপুর, চন্দরপুর, পূর্ব আলী নগরসহ আরো কয়েকটি গ্রামের প্রায় তিন শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

 


এসময় উপস্থিত ছিলেন, বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান আহবাবুর রহমান খাঁন শিশু, কলামিস্ট ও ব্যবসায়ী সালেহ আহমদ খসরু, প্রবাসী এনামুল হক চৌধুরী, ইউনিয়নের  সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, করিমুল্লাহ মার্কেটের ব্যবসায়ী খালেদ আহমদ, পরিবহন ব্যবসায়ী মোহাম্মদ রিপন, গোল্ডেন ষ্টার সমাজকল্যাণ স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. আছাদ উজ জামান, সাধারণ সম্পাদক মো. আকরাম সিদ্দিকী প্রমুখ।

 


সার্বিক ত্রাণ তৎপরতা প্রসঙ্গে বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী বলেন, যেকোন দুর্যোগে আমরা সাধারণ মানুষের পাশে থাকি। এর আগে করোকালীন মহাসংকটেও আমরা বড় ধরণের ত্রাণ তৎপরতা চালিয়েছে। সাধারণ মানুষেক পিপিই, মাস্ক হ্যান্ড স্যানিটাইজারসহ নিত্যপ্রয়োজনীয় নানা ধরনের পন্য সরবরাহ করেছি। 

 


তিনি বলেন, এবারের বন্যা স্মরণকালের ভয়াবহ বন্যা। হাজার হাজার মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় বারাকা গ্রুপ বসে থাকতে পারেনা। আমরা সিলেটের গোলাপগঞ্জ বিয়ানীবাজার ও ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বানবাসীদের জন্য ত্রাণ পৌঁছে দিচ্ছি। আজ তিনশ’ পরিবারের মাধ্যমে আমরা শুকনো এবং রান্না করা খাবার বিতরণ করেছি। আমরা অন্তত দুই হাজার পরিবারকে ত্রাণসামগ্রী দেয়ার প্রস্তুতি নিয়েছি।

 

সিলেটভিউ২৪ডটকম/আহো/ইআ