প্রতীকী ছবি।

নতুন বাস নামানোকে কেন্দ্র করে জটিলতায় পাঁচদিন ধরে বন্ধ রয়েছে সিলেট-ময়মনসিংহ রুটে বাস চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন এ রুটের যাত্রীরা। অনেকে বিষয়টি না জানায় বাস কাউন্টারে গিয়ে হতাশ হয়ে ফিরছেন।

সিলেট জেলা বাস মালিক সমিতি সূত্র সিলেটভিউকে জানায়, সিলেট থেকে কিশোরগঞ্জ হয়ে ময়মনসিংহে চলাচল করে বাস। এ রুটে চলাচলকারী বাসের মধ্যে সিংহভাগই ময়মনসিংহ ও কিশোরগঞ্জ বাস মালিক সমিতির। কিছুসংখ্যক বাস আছে সিলেটের।


সম্প্রতি সিলেট জেলা বাস মালিক সমিতি এ রুটে দুটি নতুন বাস নামাতে চায়। কিন্তু কিশোরগঞ্জ ও ময়মনসিংহ বাস মালিক সমিতি এর বিরোধীতা করে। এরই প্রেক্ষিতে সিলেট জেলা বাস মালিক সমিতি এ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। গত ২ আগস্ট থেকে বাস চলাচল বন্ধ রয়েছে।

বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ।

তিনি সিলেটভিউকে বলেন, ‘সিলেট-ময়মনসিংহ রুটে যতো বাস চলে, এর বেশিরভাগই ময়মনসিংহ অঞ্চলের। ঈদ এলে যাত্রীদের বেশি চাপের কারণে আমাদের কিছু বাস চলে। কয়েকদিন আগে আমাদের সমিতির সভাপতির ভাগ্নে দুটি বাস এ রুটে নামাতে চান। এতে কিশোরগঞ্জ ও ময়মনসিংহ বাস মালিক সমিতি আপত্তি জানায়। এর ফলে বাস চলাচল বন্ধ হয়ে যায়।’

পলাশ জানান, বিষয়টি নিয়ে বাস মালিক সমিতিগুলো আলোচনা করছে। শিগগিরই সমাধান হতে পারে।

এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ভোগান্তি পোহাচ্ছেন। বিষয়টি না জানায় টিকেট কাউন্টারে গিয়ে হতাশ হয়ে ফিরতে হচ্ছে তাদের।

সিলেটের বিশ্বনাথের বাসিন্দা জয়নাল আহমদ সিলেটভিউকে বলেন, ‘জরুরি কাজে ময়মনসিংহে যেতে আজ শনিবার বাস কাউন্টারে যাই। গিয়ে দেখি বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। এখন পড়েছি বিপাকে।’

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে