জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। গতকাল শনিবার বিকেলে নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে সমাবেশ করেন দলের নেতাকর্মীরা।


সমাবেশে বক্তারা বলেন, ‘বর্তমান ক্ষমতাসীন সরকারের সাথে দেশের মানুষের কোন সম্পর্ক নেই। তারা সকল কাজ রাতের আধাঁরে করতে ভালোবাসে। তারা দিনের আলোকে ভয় পায়। তারা দিনের ভোট রাতে করে। একইভাবে রাতের আধাঁরে তারা জ্বালানী তেলের দাম বৃদ্ধি করেছে। আন্তর্জাতিক বাজারে যখন জ্বালানী তেলের দাম কমেছে তখন সরকার দাম বাড়িয়েছে। গত ৯ মাসে সরকার ডিজেলের মূল্য ৬৫ টাকা থেকে বাড়িয়ে ১১৪ টাকা করেছে। লোডশেডিংয়ের প্রতিবাদ করলে তারা গুলি করে মানুষ মারে। এমন ঘটনা যারা ঘটাচ্ছে তাদের বিচার এ দেশে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য রাষ্ট্রের কর্মচারী না হয়ে আওয়ামী লীগের কর্মচারী হিসেবে কাজ করছেন তাদের জন্য কঠিন দিন অপেক্ষা করছে। দেশে এখন যে বহুমূখী সংকট চলছে, এই সরকারের পতন না হলে তার সমাধান হবে না। তাই সরকারের পতন নিশ্চিতে সবাইকে জোটবদ্ধ হয়ে মাঠে নামতে হবে।’



সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরীর সভাপতিত্বে এবং মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, যুগ্ম আহŸায়ক ফরহাদ চৌধুরী শামীম ও মহানগর যুবদলের আহŸায়ক নজিবুর রহমান নজিবের যৌথ সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথর বক্তব্য রাখেন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রিয় সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, খালেদা জিয়ার উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/শাদিআচৌ