আগামী ২৮ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচ মাঠে গড়ানোর আর মাত্র একদিন বাকি। চা বাগান ঘেরা সবুজ মাঠে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ নারী দল। ভারতের বিপক্ষে ভালো কিছু করার প্রত্যয় বাংলার বাঘিনীদের। দল ভালো প্রস্তুতি নিয়েছে একই সাথে প্লান অনুযায়ী খেলতে পারলে ভালো কিছু করতে পারবেন বলে আশাবাদী নারী দল।


ভারতে সাথে বাংলাদেরশের খেলা মানেই উত্তেজনা। এবার এই উত্তেজনা সিলেটের মাঠে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৮ এপ্রিল। সিরিজকে ঘিরে সিলেটের মাঠে দুই দলই অনুশীলনে ঘাম ঝড়াচ্ছে। শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড ২ এ নিজেদের মধ্যে ম্যাচ খেলে বাংলাদেশ নারী দল। ম্যাচে তিন বিভাগে নিজেদের ঝালাই করে নেন বাঘিনীরা।



প্রস্তুতি ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন, বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের তারকা স্পিনার নাহিদা আক্তার। জানান তাদের প্রস্তুতির কথা।

নাহিদা জানান, আমরা এখানে ভালো প্রস্তুতি নিয়েছি, আরো একটা দিন এখানে অনুশীলন করবো। সব মিলিয়ে ভালো প্রস্তুতি নিয়েছি। সিলেটের মাঠে আমরা প্রস্তুতি ম্যাচ খেলেছি। ব্যাটার ও বোলার সবাই ভালো করেছে। আশাকরি ম্যাচে এগুলো আমাদের কাজে দিবে।


নাহিদা আরোও জানান, ভালো খেলে কিভাবে জয়লাভ করা যায় সেই চেষ্টা করবো। দল আগের থেকে অনেক অনেক ভালো খেলছে। সবাই সবার জায়গা থেকে ভালোটা দেওয়ার চেষ্টা করছে।


সিলেটের আবহাওয়া নয় ম্যাচ নিয়ে চিন্তিত বাংলাদেশ। প্লান অনুযায়ী খেলতে পারলে ভারত বধ করা সম্ভব বলে মনে করেন এই স্পিনার।


৮ এপ্রিল হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে। এই সিরিজে প্রথম দুটি ও শেষ ম্যাচটি দিবারাত্রির। এই তিনটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা দুইটায়। এ নিয়ে তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন ভারতের মেয়েরা। ২০১৪ সালে প্রথম সফরে ৩-০ ব্যবধানে জেতে ভারত। গত বছরের জুলাইয়ে সর্বশেষ সফরে ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে।


সিলেটভিউ২৪ডটকম / নাজাত/ নোমান