ইসলামী চিন্তাবিদ, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা পাঠানটুলা সিলেটের শায়খুল হাদীস শায়খ ইসহাক আল মাদানী বলেছেন, মানবতার মুক্তিদূত মহানবী (সা:) গোটা মানবজাতির জন্য রহমত স্বরুপ। নবীজী (সা :) এর উম্মত হয়েও তাঁর আর্দশ অনুসরণ না করায় মুসলমানরা আজ বিশে^র লাঞ্চিত-বঞ্চিত জাতিতে পরিনত হয়েছে। মুসলমানরা আজ বিভিন্ন পথে-মতে বিভক্ত। অথচ মানবতার মুক্তি সনদ আল কুরআন ও মানবতার মুক্তিদূত মহানবী (সা:) এর অনুসরণ ও অনুকরণের মধ্যেই আমাদের পরকালীন মুক্তি ও ইহকালিন সাফল্য নিহিত রয়েছে। তাই আমাদেরকে নবীজী (সা:) এর আদর্শ মেনে চলার শপথ নিতে হবে। তাহলে মুসলমানরাই হবে বিশে^র সবচেয়ে শক্তিশালী জনগোষ্ঠী।


তিনি শনিবার রাতে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সিলেট সাংস্কৃতিক সংসদ আয়োজিত সীরাতুন্নবী (সা:) উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। 



অধ্যক্ষ কবি কালাম আজাদের সভাপতিত্বে ও শিল্পী শাহনেওয়াজ চৌধুরী রাজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সাংস্কৃতিক সংসদের পরিচালক জাহেদুর রহমান চৌধুরী।


সালেহ উদ্দিন আহমদের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল কাদের তাপাদার, বাংলাদেশ লইয়ার্স কাউন্সিলের সভাপতি এডভোকেট আলিম উদ্দিন, বিশিষ্ট প্রবাসী মোঃ সুলতান আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লেখক আবু মালিহা, শামসুর রশিদ, কবি সরোয়ার ফারুকী, আহমদ হোসাইন, এডভোকেট জুনেদ আহমদ, মামুন হুসাইন, রেজাউল করিম, শিল্পী ও সুরকার শামসুল ইসলাম খান, ছড়াকার কামরুল আলম ও শিল্পী আলিফ নূর। সংগীত পরিবেশন করেন শিল্পী সুজাউল কবির শামীম ও জাহিদ জাফর। কবি আফজাল চৌধুরীর কবিতা আবৃত্তি করেন নাঈমুল ইসলাম গুলজার। এছাড়া অনুষ্ঠানে দিশারী শিল্পী গোষ্ঠী সিলেট, অঙ্গীকার শিল্পী গোষ্ঠী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, তারান্নুম শিল্পীগোষ্ঠী সহ সিলেটের শিল্পীরা সংগীত পরিবেশন করেন।


অনুষ্ঠান শেষে সীরাতুন্নবী (সা:) উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার, ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। 

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-০৮