গাছ লাগান পরিবেশ বাঁচান প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্লোগানকে সামনে রেখে নুরতারা সমাজ উন্নয়ন সংস্থার আয়োজনে মাসব্যাপি বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সিলেট নগরের ছোটমনি নিবাস, বিভিন্ন স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠানে এসব বৃক্ষরোপন করা হয়।

 



এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সহ-সভাপতি মাহমুদ হোসেন মজুমদার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন সমাজসেবা সিলেট এর উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ। তিনি তার বক্তব্যে বলেন- ‘আমাদের সামাজিক ও জাতীয় জীবনে বৃক্ষ একটি অপরিহার্য বস্তু। গাছ আমাদের অক্সিজেনের ফ্যাক্টরি। প্রাণীদের মধ্যে অক্সিজেন বিতরণ জীবন বাঁচিয়ে রাখে। গাছ কাঠ দেয়, ছায়া দেয়, এবং দৈনন্দিন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।’

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সমাজসেবা সিলেট এর সহকারী উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, তমির হোসেন চৌধুরী, নুরতারা সমাজ কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ সেবুল মিয়া, হাজী আমির হোসেন, রুজিনা বেগম, শতাব্দী দে, মো. আনোয়ার আলী, তাইজুল ইসলাম, আলী হোসেন, কবির হোসেন শওকত, সুমি বেগম, হুসিয়ার ভাণ্ডারী, নাজমিন বেগম, আব্দুল বারি, রেখা বেগম, ফারহানা বেগম, জাকির মিয়া, সাইফ আহমদ প্রমুখ।

 

 

সভায় বক্তারা সংগঠনকে আরও গতিশীল ও মানুষের কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষে মানুষের সেবায় আরও বেশি কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান। মাসব্যপি বৃক্ষরোপন কর্মসূচীকে সফল ও স্বার্থক করে তুলার জন্য সংগঠনের সকলের প্রতি আহবান জানানো হয়।

 

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/মুন্না