এটা যেন হওয়ারই কথা ছিল! বিশ্বকাপে প্রথম ম্যাচে মাঠে নামবেন আর নেইমারের চুলে নতুন ছাঁট দেখা যাবে না, তা হয় কীভাবে! 

গত বিশ্বকাপেই তো টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহের মধ্যে চারবার চুলে নতুন ছাঁট দিয়েছিলেন নেইমার। তখন এ নিয়ে কত আলোচনা–সমালোচনা হলো। এবারও সেই পথেই হাঁটলেন ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড। সার্বিয়ার বিপক্ষে আজ মাঠে নামার আগে চুলে নতুন ছাঁট দিয়েছেন নেইমার।


ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, তুরিনে বিশ্বকাপের ক্যাম্প শেষে কাতারের বিমান ধরার আগে চুলে নতুন ছাঁট দিয়েছিলেন নেইমার–ভিসিসিয়ুসরা। কিন্তু নেইমার বোধ হয় সেই ছাঁটেও সন্তুষ্ট হতে পারেননি। তাই বিশ্বকাপে মাঠে নামার আগে কাল আবারও নরসুন্দরের কাছে ধরনা দেন ব্রাজিল তারকা।

নেইমারের এই নতুন চুলের ছাঁট ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তাঁর ব্যক্তিগত হেয়ার স্টাইলিস্ট নারিকো। আসল নাম দেইলসন দস রেইস হলেও তিনি নারিকো নামেই পরিচিত। নেইমারের পাশে দাঁড়িয়ে একটি ছবি তুলে নিজের পোস্টে নারিকো লিখেছেন, ‘আস্থা রাখার জন্য ধন্যবাদ নেইমার। এই মুহূর্তের সঙ্গী হতে পেরে গর্ব বোধ করছি। বিশ্বকাপে (ব্রাজিলের) প্রথম দিন। ঈশ্বর তোমার ব্রাজিল দলের সহায় হউন।’


নারিকোকে নিয়েই কাতারে গিয়েছেন নেইমার। সেখানে গিয়ে চুলে নতুন ছাঁট দিয়ে হাসিমুখে ছবিও তুলেছেন ব্রাজিল তারকা। সবশেষ ২০১৮ বিশ্বকাপেও নারিকোকে নিজের সঙ্গে রাশিয়ায় নিয়ে গিয়েছিলেন নেইমার। 

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ফোলহা দে পেরনাম্বুচো’ জানিয়েছে, ২০১৫ সাল থেকে নেইমারের ব্যক্তিগত হেয়ার স্টাইলিস্ট নারিকো। তবে ব্যক্তিগত এই হেয়ারস্টাইলিস্টকে মাঝেমধ্যে ভিনিসিয়ুস, রিচার্লিসন, লুকাস পাকেতাদেরও ‘ধার’ দেন নেইমার।

ব্যক্তিগত হেয়ার স্টাইলিস্ট নারিকোর সঙ্গে নেইমার। এই ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেন নারিকো
ব্যক্তিগত হেয়ার স্টাইলিস্ট নারিকোর সঙ্গে নেইমার। এই ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করেন নারিকোছবি: ইনস্টাগ্রাম
রাশিয়া বিশ্বকাপে দুই সপ্তাহের মধ্যে চারবার চুলের ছাঁট ও রং পাল্টে আলোচনার পাশাপাশি সমালোচিতও হয়েছিলেন নেইমার। প্রথমে লম্বা সোনালি চুল নিয়ে হাজির হয়েছিলেন, সেটা অবশ্য ‘নুডলস’ নামেই বেশি পরিচিতি পেয়েছিল। 

তখন টুইটারে একটি মন্তব্য বেশ আলোচিত হয়েছিল। এক ফুটবলপ্রেমী লিখেছিলেন, ‘দেখে মনে হচ্ছে, (নেইমারের) মাথার ওপর একবাটি পাস্তা সাজিয়ে রাখা হয়েছে।’ পরে সেই চুল একটু ছোট করেন, তারপর চুলে হালকা সোনালি ঘাসের রং নিয়ে আসেন নেইমার। এরপর মেক্সিকো ম্যাচের আগে সোনালি রংটা ঢেকে দেন কালো রঙে।

এবার বিশ্বকাপের আগমুহূর্তে ছাঁট দিলেন দুইবার। সামনে কী অপেক্ষা করছে, নেইমারই জানেন!

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১২