সমাজের সর্বক্ষেত্রে নারীর অধিকার নিশ্চিত করতে পারলে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব। এজন্য অগ্রনী ভুমিকা রাখতে সমাজ সচেতন নারীদের। বিশেষ করে নারী সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে পিছিয়ে পড়া নারীদের অধিকার সর্ম্পকে সচেতন করতে পারেন। শনিবার বিকেলে নগরীর বন্দরবাজারস্থ একটি অভিজাত হোটেলে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে আয়োজিত কর্মশালা ও মতবিনিময় সভায় বক্তারা এ কথা বলেন। বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে ও ইউএনএফপিএ এবং সিআইআরএফ এর সহযোগিতায় এ অনুষ্টানের আয়োজন করা হয়। এতে অংশ গ্রহন করেন সিলেটের নারী সাংবাদিকরা।


এতে প্রধান আলোচকের বক্তব্য রাখেন দৈনিক কালবেলা প্রত্রিকার ব্যুরো প্রধান ও বালাগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী। আলোচকের বক্তব্য রাখেন- দৈনিক মানবজমিন ও একুশে টিভির সিলেট ব্যুরো প্রধান ওয়েছ খছরু। আলোচনায় সঙ্কটকালীন সময়ে নারী সাংবাদিকদের প্রতিবন্ধকতা সহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এতে করোনাকাল, বন্যা এবং নানা দুর্যোগ মূহূর্তে নারী সাংবাদিকদের ভুমিকার বিষয়টি প্রশংসিতও হয়।



দিনব্যাপী কর্মশালা শেষে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির সভাপতি বিলকিস আক্তার সুমি। সাবলম্বী উন্নয়ন সমিতির জিবিভিআইই প্রোজেক্ট মনিটরিং এন্ড লার্নিং অফিসার সাবিনা ইয়াছমিনের পরিচালনায় উপস্থিত ছিলেন- জিবিভিআইই প্রোজেক্ট সাবলম্বী উন্নয়ন সমিতির কেস ম্যানেজমেন্ট সুপারভাইজার নাসিমা বেগম, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মনিকা ইসলাম, টাইমস সুরমা ইডিটর সুমা জায়গীরদার, দৈনিক সুদিন এর সহ-সম্পাদক ফাতেমা সুলতানা অন্নি। কর্মশালায় অংশ গ্রহন করেন- সিলেট এক্সপ্রেস ডটকম এর স্টাফ রিপোর্টার তাসলিমা খানম বিথি, বাংলা চোখের তানিয়া ইসলাম, দৈনিক সিলেটের দিনরাত এর স্টাফ রিপোর্টার ফাহিমা বেগম, হাবিবা আক্তার, দৈনিক একাত্তরের কথা পত্রিকার স্টাফ রিপোর্টার ময়না আক্তার, দৈনিক জৈন্তাবার্তা পত্রিকার জাকিয়া সুলতানা মনি, মাসুমা আক্তার, ফাবিলা শাহ ফরিদী, মাসুদা সিদ্দিকী রুহি প্রমুখ।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত-০৫