আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কেন সোহরাওয়ার্দী মাঠকে বাদ দিয়ে নয়াপল্টনে জনসভা করতে চায় তার কারণ আমরা সবাই জানি। গত নির্বাচনের আগেও তো বেগম জিয়া এখানে মিটিং করেছেন। কিন্তু ফখরুল সাহেব আপনি (বিএনপি মহাসচিব) কেন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চান না? মুক্তিযুদ্ধের চেতনা যে আপনার মধ্যে নেই তা আবারও প্রমাণ হলো।

 


শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে অপরাজেয় বাংলার পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যে দিবাস্বপ্ন দেখছে তা এ দেশে কখনো বাস্তবায়ন হবে না। সংবিধান পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। সংবিধানকে বিএনপি বিভিন্ন সময়ে কচুকাটা করেছে। আইন করে বঙ্গবন্ধু হত্যার ঘাতকদের বিচার বন্ধ করাসহ অনেক পরিবর্তন করেছেন। বর্তমান যে সংবিধান আছে তাতে হাত দেওয়ার কারও অধিকার নেই।

 

মন্ত্রী বলেন, তারেক রহমান লন্ডনের টেমস নদীর তীরে বসে বাণী পাঠাচ্ছে আর দেশে বসে ফখরুল সাহেবরা তাতে হুঙ্কার ছাড়ছেন যে শেখ হাসিনা পালিয়ে যাবে, মন্ত্রীরা সবাই দেশ ত্যাগ করবে, এটা কখনো হবে না। আওয়ামী লীগ কাউকে ভয় পায় না, শেখ হাসিনা কাউকে ভয় পায় না। আওয়ামী লীগ ভয় পায় আপনাদের আগুন সন্ত্রাস, লাঠি নিয়ে খেলাধুলাকে। সেই বদ মতলব আপনাদের আছে। সেজন্যই আপনাদের পল্টন দরকার।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, যারা ভোট চুরি করে তারাই আবার ভোটের অধিকার ফিরিয়ে আনার কথা বলে। ঢাকা শহরের বড় লোকদের বাড়ির সামনে লেখা থাকে কুকুর হতে সাবধান আর গ্রামের নিরীহ মানুষ বলে বিএনপি থেকে সাবধান। বিএনপিকে বর্তমানে কেউ বিশ্বাস করে না।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৬


সূত্র : ঢাকাপোষ্ট