একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন নামে গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান বুধবার (১ ফেব্রæয়ারি) বাংলা একাডেমীর আয়োজনে, অমর একুশে বইমেলায় অনুষ্ঠিত হয়।একুশে বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


বইটির প্রকাশনার প্রাক্কালে মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে সিলেট প্রেসক্লাবে সাংবাদিক, লেখক ও গবেষক আব্দুল মুকিত মুখতারের সম্পাদনায় বইটির বিভিন্ন দিক তুলে ধরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 



সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বলেন মিছবাহ জামাল, মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে দেশে বিদেশে সু-প্রতিষ্ঠিত। সত্যিকার অর্থে তিনি খুব কম সময়ের ভেতরেই নজর কেড়েছেন প্রবাসে বাংগালী কমিউনিটির। ইকবাল সিদ্দিকী বলেন, আমার জানামতে মিছবাহ জামাল প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি তুলে ধরতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, যা বইটিতে বিভিন্ন জনের লেখনীর মাধ্যমে তা ফুটে উঠেছে।


গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, রোটারিয়ান হুমায়ুন ইসলাম কামালের সভাপতিত্বে এবং দৈনিক পুণ্যভূমির সম্পাদক আবু তালেব মুরাদের সঞ্চালনায় স্পেকট্রাম রেডিও ইউকের পরিচালক মিডিয়া ব্যক্তিত্ব মিছবাহ জামাল তার গ্রন্থের প্রকাশনার কারণ উল্লেখ করে বলেন, তার বাবা মরহুম নাছির উদ্দিন আহমদের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালিক বীর প্রতীক, প্রবাসী কমিউনিটির এম শামস উদ্দিন, মানিক মিয়া, অহিদ উদ্দিন, ইনামুল মুনিম শামীম লোদী, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ মনসুর আহমদ খান, বাংলাদেশ ওভারসীজ জার্নালিস্ট এসোসিয়েসন এর সভাপতি খালেদ আহমদ, সিনিয়র সাংবাদিক ফয়ছল আলম, এডভোকেট বদরুল আহমদ, প্রতিদিনের বাংলাদেশের স্টাফ রিপোর্টার কাউসার আহমেদ, কাজী মামুনুর রশিদ, আহমদ শমসের সিরাজ এবং আহমদ আফজাল সিরাজ প্রমুখ। 


এছাড়াও ঢাকায় প্রকাশনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন (অব.) এম সাত্তার, কামরুল হাসান, প্রিয়ব্রত চৌধুরী, সংগীতশিল্পী আতিক হাসান, মনসুর আহমদ খান, অহিদ উদ্দিন, সাংবাদিক জাহাঙ্গীর আলম, মুক্তাছিদ খান এবং মিছবাহ জামাল।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০৯