অপেক্ষা শেষে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সোমবার (০৮ ফেব্রুয়ারি) ফল প্রকাশের পর থেকেই উচ্ছ্বাসে মেতে উঠেছে সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে অভিভাবক, শিক্ষক ও স্কুল কর্তৃপক্ষও আনন্দে মেতে ওঠেন।

এবার সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজের পাসের হার ৯৮ দশমিক ২৬ শতাংশ।


বুধবার ফল ঘোষণা হওয়ার পর থেকে বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়ে  সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজের মেয়েরা। কাঙ্ক্ষিত ফল অর্জন করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে তারা।

সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ‍্যালয় ও কলেজ প্রধান শিক্ষক মমতাজ বেগম পরীক্ষার ফলফলে সন্তুস প্রকাশ করে জানান, আমাদের মেয়েরা ভাল ফলাফল করেছে। এবার এইচএসসি পরীক্ষায় তাদের প্রতিষ্ঠানের ৯৮ দশমিক ২৬ শতাংশ পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে।এবার প্রতিষ্ঠান থেকে মোট ২৯২ জন পরীক্ষায় অংশ নেয়। পরীক্ষার্থীদের মধ্যে পাস করেছেন ২৮৩ জন।

প্রতিষ্ঠানে জিপিএ-৫ পেয়েছেন মোট ৫৩ জন। জিপিএ-৫ মোট ৫৩  জনের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩৪ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৯ জন রয়েছেন।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ১৪৬ জন পরীক্ষার্থীর অংশ নেয় এরমধ্যে ১৪০ জন পাস করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৩৪ জন, এ ৯৮ জন, এ মাইনাস ৮ জন। ফেল করেছেন ৪ জন।
এ বছর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৪৬ জন পরীক্ষার্থীর অংশ নেয় এরমধ্যে ১৪৩ জন পাস করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৯ জন, এ ৮৪ জন, এ মাইনাস ২৮ জন, বি ০৮ জন, সি ০৪ জন। ফেল করেছেন ১ জন।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০৮