দিন দিন স্মার্ট গ্যাজেট জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ওয়্যারলেস হেডফোন, চার্জার, ইয়ারবাডগুলো সবার কাছেই প্রিয় হয়ে উঠছে। তারের ঝামেলা নেই সেই সঙ্গে ছোট্ট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে বহন করা যায়। গানপ্রেমীদের কাছে তাই প্রথম পছন্দ ট্রু ওয়্যারলেস হেডফোন।

এবার ট্রু ওয়্যারলেস সংস্থা জেব্রা ভারতে লঞ্চ করলো জাব্রা এলিট ৫টিভিএস ইয়ারবাড। এই অডিও ডিভাইসটিতে অনেকগুলো প্রিমিয়াম স্পেসিফিকেশন এবং ফিচার রয়েছে। এই ইয়ারবাডের সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে একসঙ্গে দুটি ডিভাসে কানেক্ট করা যাবে ইয়ারবাডটি।


জাব্রা এলিট ৫-ইয়ারবাডটিতে কোয়ালকম এপিটিএক্স অডিও সাপোর্টসহ ৬এমএম ড্রাইভার প্যাক রয়েছে। এতে ফিডব্যাক মাইক্রোফোন এবং ফিডফরওয়ার্ড মাইক্রোফোনের সাহায্যে হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার দেওয়া হয়েছে। এটিতে হার্টথ্রু প্রযুক্তি রয়েছে। ট্রু ওয়্যারলেস ইয়ারবাডটিতে একটি ৬-মাইক সেটআপ এবং কোয়ালকম কিউসিসি ৩০৫০ ব্লুটুথ চিপসেট দেওয়া হয়েছে। জাব্রা সাউন্ড+ অ্যাপ থেকে ইকিউ সেটিংস কাস্টমাইজ করতে পারেন। এমনকি এতে স্পোটিফাই ট্যাপ প্লেব্যাক ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী।

আরও পড়ুন: কানের দুলেই শোনা যাবে গান, বলা যাবে কথা

এতে ব্লুটুথ ৫.২ সাপোর্ট করে। এটিকে একই সময় দু’টি ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে পারবেন। দ্রুত পেয়ার করার জন্য এতে রয়েছে গুগল ফাস্ট পেয়ার এবং মাইক্রোসফট সুইফট পেয়ার ফিচার। ইয়ারবাডগুলো গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যালেক্সাকে সাপোর্ট করে।

ইয়ারবাডগুলো এক চার্জে ২৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেয়। এতে IP55 রেটেড ওয়াটার রেজিস্ট্যান্স রয়েছে। এটি টাইটানিয়াম কালো এবং সোনার বেইজ এই দু’টি রঙে কিনতে পারবেন। জাব্রা এলিট ৫ ইয়ারবাডটির দাম ভারতে ১৪ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা পাওয়া যাবে ১৯ হাজার ৫০০ টাকায়।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ

 


সূত্র : টাইমস অব ইন্ডিয়া