ফরহাদ আহমদ:: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক বিশ্বস্ত সৈনিক হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয়ের। তিনি আমাদের মৌলভীবাজার-১ আসন থেকে ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য। একাধারে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতিরও দায়িত্ব পালন করছেন। 

এই নেতা নিজের একাগ্রতা, সততা ও স্বভাবসুলভ সহৃদয়তা দিয়ে জয় করেছেন সাধারণ মানুষের মন। তাইতো তিনি প্রান্তিক জনপদ থেকে আজ দেশের গুরুত্বপূর্ণ পদে পৌঁছাতে পেরেছেন। তবে উনার এই যাত্রা  খুব একটা সহজ ছিল না। যাত্রার শুরুতেই এসেছিল প্রাণ হানির আঘাত। ভাগ্য সুপ্রসন্ন, তাই বেচেঁ গিয়েছেন। মৃত্যুঞ্জয়ী এই নেতা পরিণত হয়েছেন জনতার শাহাব উদ্দিন হিসেবে। 


উনার মতো নিরহঙ্কার, একদম সহজ ও সাদামাটাভাবে জীবনযাপন এবং জনগণের খুব কাছে থাকা নেতা এখন পাওয়া খুব বিরল। উনাকে ক্ষতিগ্রস্ত করার নানা ষড়যন্ত্র চলছে দীর্ঘদিন থেকে। কিন্তু উনার সততা ও জনতার ভালোবাসার কাছে ষড়ন্ত্রকারীরা বার বার পরাস্ত হয়েছে। ভবিষ্যতেও পরাস্ত হবে ইনশাআল্লাহ...।

শাহাব উদ্দিন সাহেব একদিনে তৈরি হননি। তাই বড়লেখা ও জুড়ী আসনের জনগণের কাছে জননেতা শাহাব উদ্দিনের কোনো বিকল্প এখনও নেই। আর হবেও না।সারাদেশে যেখানে গ্রুপিং রাজনীতির জাতাকলে দলীয় নেতাকর্মীসহ সাধারণ জনগণ বিভিন্ন রকম দুর্ভোগে পড়েন; সেখানে শাহাব উদ্দিন সাহেবের সততা ও বিচক্ষণ নেতৃত্বে দলে গ্রুপিং নেই।

শাহাব উদ্দিন এমপির অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে বড়লেখা-জুড়িতে প্রতিনিয়ত হাজার হাজার সাধারণ মানুষ শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে আওয়ামী লীগে যোগদান করছে। শুধু তাই নয়, গরীব দুঃখী অসহায় মানুষের স্বপ্ন বাস্তবায়নের অন্যতম ভরসাস্থল মো. শাহাব উদ্দিন। 

সম্প্রতি উনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করা হচ্ছে। এটা যে পরিকল্পিতভাবে করা হচ্ছে তা বুঝতে বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন নেই। ‘ক্ষমতার স্বাদ’ নিতে যারা এই চক্রান্ত করছেন, ফাঁদ পেতেছেন। নিজেদের অনুগত লোকজনদের দিয়ে সাদা মনের মানুষ মো. শাহাব উদ্দিন এমপির বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছেন। তাদের পাতানো এই ফাঁদে তারাও পড়তে পারেন-একথা তারা হয়তো ভুলে গেছেন! 

তাই এসব ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে বিনয়ের সাথে বলছি, জনতার নেতা শাহাব উদ্দিনের পিছু না লেগে ভালো হয়ে যান! না হলে জনতা আপনাদের এই ষড়যন্ত্র রুখে দাঁতভাঙা জবাব দেবে। কারণ এই ক্ষমতা জনতার আছে।

লেখক: সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবকলীগ, বড়লেখা উপজেলা শাখা।