সিলেট মহানগরে বইছে সিটি নির্বাচনের জোর হাওয়া। আগামী মে মাসের শেষ থেকে জুনের মধ্যে সিলেট সিটিতে ভোটগ্রহণ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ইতোমধ্যে দলের হাইকমান্ড থেকে ‘গ্রিন সিগন্যাল’ পেয়েছেন উল্লেখ করে পুরো মহানগর চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়রুজ্জামান চৌধুরী। বসে নেই দলটির ‘বিদ্রোহীরাও’। এরই মধ্যে আনোয়ারুজ্জামান ছাড়া সিলেট আওয়ামী লীগের অন্ততঃ ৫ নেতা সিসিক নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। মেয়র প্রার্থীর ঘোষণা এসেছে জাতীয় পার্টি থেকেও। তাছাড়া বর্তমান মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীরও ফের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।


সিসিক নির্বাচন নিয়ে যখন মহানগরে তোড়জোড়- ঠিক তখন এসব হেভিওয়েট প্রার্থীর সঙ্গে লড়াই করার জন্য প্রার্থী ঘোষণা করলো ইসলামী আন্দোলন বাংলাদেশ। এবারের সিলেট সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী হচ্ছেন- দলটির সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা মাহমুদুল হাসান (এল.এল.বি)।

গত শুক্রবার (৩১ মার্চ) চরমোনাইয়ে সংগঠনের প্রধান কার্যালয়ে  সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দের উপস্থিতিতে ইসলামি এ দলের আমির মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই) তাদের প্রার্থী চূড়ান্ত করে ঘোষণা দেন।

দলীয় সূত্র জানায়, হাফিজ মাওলানা মাহমুদুল হাসান সিলেট মহানগরের শিবগঞ্জ সোনারপাড়ার বাসিন্দা। তিনি দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারি মাদ্রাসা থেকে তাকমিল ফিল হাদিস (মাস্টার্স) সম্পন্ন করেছেন। এছাড়া তিনি সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি থেকে সম্পন্ন করেছেন এলএলবি অনার্স। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে চালিয়ে যাচ্ছেন জনসেবামূলক কার্যক্রম। এবার বড় পরিসরে নগরবাসীর সেবার করার লক্ষ্যে আসন্ন সিসিক নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে যাচ্ছেন হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম