সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেন, কিছু অসৎ ব্যবসায়ী ও রাজনীতিবিদ সিন্ডিকেট করে দেশকে ধ্বংশ করে দিচ্ছেন। দেশ ও জাতির কাঙ্খিত উন্নয়ন করতে সবাইকে দেশপ্রেমিক হতে হবে। দেশপ্রেম ছাড়া সঠিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে ঘুষ-দূর্নীতি ও মাদকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ গড়ে তোলতে হবে।
 

তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠলে, তারা একদিন নিজেদের উন্নত জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতিকে অনেক কিছুই দিতে পারবে। তাই শিক্ষার্থীরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে উঠেন সেজন্য শিক্ষকদেরকেই গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। অভিভাবকসহ আমাদের সবাইকে খেয়াল রাখতে হতে শিক্ষার্থীরা যাতে সুশিক্ষা অর্জনের পাশাপাশে অপরাধমূলক কর্মকান্ড থেকে দূরে থাকে।
 


তিনি মঙ্গলবার (৪ এপ্রিল) সিলেটের বিশ্বনাথে দিনব্যাপী নানান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
 

অনুষ্ঠানগুলোর মধ্যে ছিল দুপুর ১২টায় বিশ্বনাথ উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলা ও পৌর এলাকার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ, ২টায় আঙ্গারুকা ব্রীজ পরিদর্শন, বিকেল ৩টায় পৌর শহরের দক্ষিণ মিরেরচরের ‘প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়’ থেকে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী ‘হাসান আহমদ মাহি ও ফারজান আহমদ’র সংবর্ধনা অনুষ্ঠান, ৪টায় ‘পারুয়া-মিরেরচর রাস্তার চেইনেজ ০-২২০৫ মিটার পর্যন্ত’ পাকাকরণ কাজের উদ্বোধন, ৫টায় পৌর শহরের মিরেরচর মোল্লা বাড়ি বায়তুল ফালাহ্ জামে মসজিদ প্রাঙ্গনে প্রবাসে পশ্চিম বিশ্বনাথ ইউকের প্রতিষ্ঠাতা সদস্য মরহুম আমিনুর রহমান শিশু স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠান।
 

উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়ার সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠিত ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান, বিশ্বনাথ পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ফজর আলী, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গৌছ আলী, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম মেম্বার।
 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

পারুয়া-মিরেরচর রাস্তার পাকাকরণ কাজের উদ্বোধনের সময় এমপি মোকাব্বির খানের সাথে উপস্থিত ছিলেন- বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যান, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার মছদ্দর আলী, ইসমাঈল আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু, সংগঠক আব্দুল মতিন, আজাদুর রহমান, আয়না মিয়া, হাবিবুর রহমান।

এসময় দোয়া পরিচালনা করেন শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ  মাওলানা ওয়ারিছ উদ্দিন।
 

প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সরকারি বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী ‘হাসান আহমদ মাহি ও ফারজান আহমদ’র সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয়ের কুমুদ রঞ্জন চন্দের সভাপতিত্বে ও সংগঠন নওশাদ আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী রফিক মিয়া, সংগঠক মাওলানা আব্দুল মতিন।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন ক্বারী আব্দুল করিম ও নাতে রাসুল পেশ করেন আফজল আহমদ।
 

বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার হাজী ইসমাইল আলীর সভাপতিত্বে ও মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ‘মরহুম আমিনুর রহমান শিশু স্মরণে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল’ বিশেষ অতিথির বক্তব্য রাখেন  মাওলানা শাহনুর আলী, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ওয়ারিছ উদ্দিন, সংগঠক মাওলানা আব্দুল মতিন। অনুষ্ঠানে মরহুমের আতœা মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-১৮