সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে’র পক্ষ থেকে প্রায় চারশত দরিদ্র ও অসচ্ছল মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৪ এপ্রিল) জুম’আর নামাজের পর ইউনিয়নের অলংকারি পৌদনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে পবিত্র রামাদ্বান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে এই অর্থ বিতরণ করা হয়।

অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে’র সভাপতি ও বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক প্রভাষক বাবরুল হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেইন।


নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অলংকারি ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, বিশ্বনাথ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া, অলংকারি ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মাওলানা আব্দুল ওয়াদুদ, ব্যাংকার তাজ উদ্দিন, বিশ্বনাথ সরকারি কলেজের প্রভাষক আব্দুস শহীদ, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. নুরুল আফসার বদরুল, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. শামসুল ইসলাম, সংগঠক সিতার মিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে ট্রাস্টের সভাপতি ও বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক প্রভাষক বাবরুল হোসেন বাবুল বলেন, ‘আমরা প্রবাসে থাকলেও দেশের প্রতি, দেশের মানুষের প্রতি আমাদের প্রবল টান রয়েছে। দেশ ও মানুষের উন্নতি হোক, সমাজের কল্যাণ হোক এমনটাই আমাদের চাওয়া। আর তাই প্রবাস থেকে আমরা ছুটে আসি নিজভূমে।’

তিনি আরও বলেন, ‘অলংকারি ইউনিয়নের অনেকেই আমরা যুক্তরাজ্যে বসবাস করি। এলাকার মানুষের জন্য, সমাজের উন্নতির জন্য কিছু করতে চাওয়া থেকেই অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে গঠিত হয়। জন্মলগ্ন থেকেই এই ট্রাস্ট মানুষের পাশে দাঁড়াচ্ছে। বিভিন্ন সময়ে সেলাই মেশিন বিতরণ, ড্রাইভিং প্রশিক্ষণ, খাদ্যসামগ্রী বিতরণসহ সমাজসেবামূলক নানা কার্যক্রম আমরা পরিচালনা করেছি। এরই ধারাবাহিকতায় এবার নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। এটা কোনো দান নয়, বরঞ্চ এলাকার অসচ্ছল মানুষের প্রতি প্রবাসীদের ঈদ উপহার।’

স্বাগত বক্তব্যে ট্রাস্টের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেইন বলেন, ‘আমরা উন্নত দেশে বসবাস করলেও এলাকার প্রতি দায়বদ্ধতা এড়িয়ে যেতে পারি না। এলাকার উন্নয়নে আমাদেরও ভাবনা আছে। সেই ভাবনা বাস্তবায়নে কাজ করছে অলংকারি ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকে। ভবিষ্যতে আরও বড় পরিসরে এলাকার মানুষের কল্যাণে উদ্যোগ গ্রহণ করবে এই ট্রাস্ট।’

অনুষ্ঠানে বিশ্বনাথ পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর রাজুক মিয়া, বীর মুক্তিযোদ্ধা তৈয়ব আলী, সমাজসেবক হাজী মোস্তাক আহমদ, দৈনিক সমকালের বিশ্বনাথ প্রতিনিধি জাহাঙ্গীর আলম খায়ের, সিলেটভিউ২৪ডটকম’র সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম কামাল, সাংবাদিক শাহীন উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ক্রীড়া সংগঠন এ কে এম তুহেমের সঞ্চালনায় অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন বিশ্বনাথ উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল আহমদ, শেখ আব্দুস সামাদ প্রমুখ।

এদিকে, নগদ অর্থ পেয়ে অসচ্ছল মানুষের মুখে হাসি ফুটে। এ ধরনের মহতি কার্যক্রমের জন্য তারা আয়োজক ট্রাস্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে