শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ নারী দলের। কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ সময় সকাল ১০টা ৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে ম্যাচটি গেছে বৃষ্টির পেটে। ফলে প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ওয়ানডেতেও কোনো ফলাফল আসেনি।


গতকাল রাত থেকেই শুরু হয়েছিল এ বৃষ্টি। যা চলছিল আজ সকাল নাগাদ। মাঠের চার পাশেই থৈ থৈ করছিল পানি, ক্রিকেটাররা হোটেল থেকেই আসতে পারেননি মাঠে। একসময় বৃষ্টি না থামায় এবং মাঠ খেলার উপযোগী তৈরী না হওয়ায় দ্বিতীয় ওয়ানডেকে পরিত্যক্ত করতে বাধ্য হন ম্যাচ রেফরি। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আজ কোনো বলই গড়ায়নি মাঠে। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায়।



এর আগে বৃষ্টির কারণে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচও পরিত্যক্ত হয়েছিল। সেই ম্যাচে কলম্বোর পি সারা ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে স্বাগতিক শ্রীলঙ্কা ৩৬ দশমিক ৪ ওভার ব্যাট করতে পেরেছিল। এই ওভারের মধ্যে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কা।


এরপর শুরু হয় বৃষ্টি বাঁধা। পরবর্তীতে সেই বাঁধা কাটিয়ে আর খেলা মাঠে গড়ায়নি। যে কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। সেই ম্যাচে বল হাতে বাংলাদেশের পক্ষে বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার ছিলেন উজ্জ্বল। কেননা এই স্পিনার ৭ ওভার বল করে ২৪ রান দিয়ে সংগ্রহ করেন ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সুলতানা খাতুন ও ফাহিমা খাতুন।


প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ নারী দল। এই সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। ওয়ানডে সিরিজ শেষে পর শ্রীলঙ্কার বিপক্ষে ৯ মে থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৮