কুয়েত-বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করে থাকে বিভিন্ন এয়ারলাইন্স। সম্প্রতি এয়ারলাইন্স কোম্পানিগুলো যাত্রী বাড়ানোর জন্য দিয়েছে বিভিন্ন ধরনের অফার। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অতিরিক্ত ব্যাগেজ বহনের সুবিধাসহ ফি কমানোর খবরও জানিয়েছে।

 


এখন থেকে কম খরচে অতিরিক্ত ব্যাগেজ বহন করতে পারবেন কুয়েত প্রবাসীরা। মূলত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দিচ্ছে অতিরিক্ত মালামাল বহনসহ ফি কমানোর খবরও। আর এতেই উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরা।

 


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কুয়েত কান্ট্রি ম্যানেজার এ বি সিদ্দিকী জানিয়েছেন, একজন যাত্রী কুয়েত থেকে বাংলাদেশে ভ্রমণের সময় নির্ধারিত ফি দিয়ে অতিরিক্ত ব্যাগেজ নেয়ার সুযোগ পাবেন। ক্যারি-অন ব্যাগেজের ওজন ইকোনমি ক্লাসের জন্য ৭ কেজি এবং বিজনেস ক্লাসের জন্য ১০ কেজি। ব্যাগেজে ইকোনমিতে ৫০ কেজি এবং বিজনেস ক্লাসে ৬০ কেজি মালামাল বহন করতে পারবেন।

 

তিনি জানান, অতিরিক্ত ব্যাগেজের ক্ষেত্রে ৫ কেজির ওজনের জন্য ১৪ দিনার, ১০ কেজি ওজনের জন্য ১৯ দিনার এবং ২৩ কেজি ওজনের জন্য ৩২ দিনার ফি দিয়ে এ সুবিধা ভোগ করতে পারবেন।

 

তিনি আরও জানান, বৃহস্পতিবার (১১ মে) থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ ব্যাগেজ সুবিধা দিচ্ছে। বিমানে ক্যারি-অন ব্যাগেজের আকার ও ওজন আইন মেনে ভ্রমণ করার আহ্বান জানান তিনি।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৯