সৌদি আরবের জেদ্দা বিমানবন্দরে বিপুল পরিমাণ অবৈধ স্বর্ণসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কেবিন ক্রু জিয়াউলকে আটক করা হয়েছে। জেদ্দা বিমানবন্দরের কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা তাকে আটক করে। 
 

রোববার ভোরের দিকে (শনিবার দিবাগত রাত) তাকে আটক করা হয়। তবে তার কাছে কী পরিমাণ স্বর্ণ ছিল তা বিমানকে জানায়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।



মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
 

এর আগেও জেদ্দা বিমানবন্দরে সোনা ও বিপুল পরিমাণ মুদ্রাসহ পুলিশের হাতে আটক হয়ে চাকরিচ্যুত হয়েছিলেন রুহুল আমিন শুভ নামে বিমানের এক কেবিন ক্রু।

রোববারের ঘটনার বিষয়ে বিমানের সূত্র জানায়, শনিবার মধ্যরাতের জেদ্দা-ঢাকা রুটের বিজি-১৩৬ নম্বর ফ্লাইটের ক্রু ছিলেন জিয়াউল। বোর্ডিংয়ের আগে সিকিউরিটি চেকিংয়ের সময় তার ব্যাগে সোনাসহ সন্দেহজনক কিছুর উপস্থিতি টের পান নিরাপত্তারক্ষীরা। পরে জিজ্ঞাসাবাদ করার কথা বলে নিয়ে যাওয়া হয় তাকে। জিয়াউলের জন্য প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করে ফ্লাইটটি। কিন্তু পরে তাকে রেখেই একজন ক্রু কম নিয়েই রওনা হয় ফ্লাইটটি।


ওই ফ্লাইটে থাকা বিমানের একজন কর্মকর্তা বলেন, বিমানের ওই ফ্লাইটে ৪১৭ যাত্রী ছিলেন। ফ্লাইটের পাইলট ছিলেন বিমানের ক্যাপ্টেন খাজা। মোট ১০ ক্রু থাকার কথা ছিল ফ্লাইটে। তবে একজন ক্রু কম থাকায় যাত্রীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সৌদি বিমানবন্দর কর্তৃপক্ষ। এ কারণে তারা ফ্লাইটটি ছাড়ার অনুমতি দিচ্ছিল না। পরে ওই ফ্লাইটে থাকা বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) একজন যাত্রীদের দায়িত্ব নিয়ে ৯ জন ক্রু নিয়ে ফ্লাইট ছাড়ার অনুমতি নেন।
 

এ বিষয়ে জানতে চাইলে বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকারকে ফোন দেওয়া হলে তিনি ধরেননি।
 

সিরেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি


সূত্র : ঢাকা পোস্ট