সিলেট মহানগরের জিন্দাবাজার পয়েন্টে ঠেলাগাড়িতে করে জাম বিক্রি করছেন সুন্দর আলী। অন্যদিন হলে যানবাহনের চাপে এখানে দাঁড়াতেই পারতেন না। আজ নির্বিঘ্নে সেখানে দাঁড়িয়ে জাম বিক্রি করছেন তিনি। 

কথাচ্ছলে এ প্রতিবেদককে জাম বিক্রেতা সুন্দর আলী জানালেন- আম্বরখানা থেকে জাম বিক্রি করে করে জিন্দাবাজারে এসেছেন। অন্যদিনের তুলনায় বেচাবিকি কম। সড়ক ফাঁকা। যেন ঈদের ছুটি। আম্বরখানা থেকে জিন্দাবাজার আসা পর্যন্ত মাত্র ৫০ টাকার জাম বিক্রি করেছেন। অন্যদিন হলে যেখানে কমপক্ষে ২০০ টাকার জাম বিক্রি করতে পারতেন। 


আজ বুধবার (২১ জুন) অনুষ্ঠিত হচ্ছে সিলেট সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচন উপলক্ষে মহানগরের প্রায় সকল দোকানপাট ও বিপনীবিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অফিস-আদালত। শুধু জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো খোলা রয়েছে। 

দুপুর ১টার দিকে বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, ভোটের নগরে ছুটির আমেজ বিরাজ করছে। অন্যদিন যেসব ব্যস্ত সড়কে ঘণ্টা পর্যন্ত দাঁড়িয়ে থাকতে হতো যানজটে, সেসব সড়কে নেই কোলাহল- যানবাহনের অবিরাম হর্নের শব্দ নেই। মাঝে-মধ্যে চোখে পড়ছে রিকশা ও দু-একটি মোটরসাইকেল কিংবা ব্যক্তিগত গাড়ি। 

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গণমাধ্যমের গাড়িগুলো রয়েছে রাস্তায়।

মহানগরের কাজিরবাজার এলাকা থেকে হেঁটে হেঁটে বন্দরবাজারে আসা বেসরকারি চাকরিজীবী সানাওর রহমান এ প্রতিবেদককে বলেন- একটি জরুরি কাজে বন্দর আসতে হলো। একটি রিকশায় উঠতে চাইলে চালক ভাড়া হাঁকে ১০০ টাকা। বাধ্য হয়ে হেঁটে হেঁটেই বন্দর আসলাম। 

এদিকে, যানবাহন কম চলাচলের সুযোগে রিকশাচালকরা অস্বাভাবিক ভাড়া হাঁকছেন। এত ক্ষোভ প্রকাশ করছেন জরুরি প্রয়োজনে বাইরে বেরনো লোকজন। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম