এক যুগে পা রেখেছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের সর্বাধিক পাঠকপ্রিয়- শীর্ষ নিউজ পোর্টাল ‘সিলেটভিউ২৪ডটকম’। ২০২৩ সালে পূর্ণ হয়েছে সফলতার ১১ বছর, পাঠকদের ভালোবাসায় অবিরাম দীপ্ত হয়ে চলতে শুরু করেছে ১২তম বছরে।


পথচলার দীর্ঘ ১১ বছরে ‘সিলেটভিউ২৪ডটকম’ স্বমহিমায় ধরে রেখেছে তার শীর্ষ অবস্থান। পাঠককুলের খবরক্ষুধা মেটাতে সংবাদের সঙ্গেই থাকছে সারাক্ষণ। সফলতার স্বীকৃতিস্বরূপ ২০২২ সালে পেয়েছে সরকারের নিবন্ধন।


 

প্রযুক্তির উৎকর্ষের সময়ে পাঠকদের মূল্যায়নে সংযোজন করেছে ভিজ্যুয়াল প্লাটফর্ম- যার নাম ‘বাংলাভিউটিভি’। সেটিও আছে সিলেটের দর্শকদের কাছে শীর্ষ ও প্রশংসনীয় অবস্থানে।


ফেলে আসা ১১ বছরে ‘সিলেটভিউ২৪ডটকম’র প্রতিবেদনের মাধ্যমে দূর হয়েছে সমাজের অনেক অন্যায়-অপরাধ। তুলে ধরা হয়েছে বঞ্চিত-অনেক ব্যক্তি-গোষ্ঠীর কথা। ফলে পাল্টেছে তাদের দিন। খবরভুবন ছাড়াও মানবিক উঠোনে বিচরণ রয়েছে বিভাগের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘সিলেটভিউ২৪ডটকম’র। বিভিন্ন দুর্যোগসময়ে ‘সিলেটভিউ২৪ডটকম’ সাহায্য-সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে বিপাকে পড়া মানুষের। এছাড়া প্রতিষ্ঠানটিতে কর্মরত সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারিদের বিভিন্ন প্রয়োজনে পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ‘সিলেটভিউ২৪ডটকম’। 


সম্পাদক ও প্রকাশকের শুভেচ্ছা :
১১ বছর পূর্তি ও ১২ বছরে পদার্পণ উপলক্ষে ‘সিলেটভিউ২৪ডটকম’র সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের অকৃত্রিম শুভেচ্ছা জানিয়েছেন সম্পাদক-প্রকাশক শাহ দিদার আলম চৌধুরী নবেল।


শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, ২০২৩ সালটি আমাদের জন্য অত্যন্ত স্মরণীয় একটি বছর ছিলো। আমরা এ বছরে অনেক কিছু অর্জন করেছি। সুখ-দুঃখ আর হাসি-কান্না মিলিয়েই আমরা পার করেছি সদ্য বিদায়ী বছরের সাড়ে ৩ শতাধিক দিন। অমোঘ নিয়মে আজ আমরা বরণ করেছি ইংরেজি নতুন বছর ২০২৪-কে। নতুন বছরটিও সবার জন্য স্মরণীয় এবং বর্ণিল হয়ে উঠবে বলে আমাদের দৃঢ় প্রত্যাশা। পাশাপাশি এই বছরে কোটি মানুষের প্রিয় সংবাদমাধ্যম ‘সিলেটভিউ২৪ডটকম’ আরও এগিয়ে যাবে দুর্বার গতিতে ইনশা আল্লাহ।


১১তম বর্ষপূর্তি উদযাপন:
১১ বছর পূর্তি ও ১২ বছরে পদার্পণ উপলক্ষে রবিবার (৩১ ডিসেম্বর) রাতে ‘সিলেটভিউ’ ও ‘বাংলাভিউ’ পরিবারের সদস্যদের নিয়ে মতবিনিময় এবং নৈশভোজের আয়োজন করা হয়। সিলেট মহানগরের পূর্ব জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে রাত ৯টায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘সিলেটভিউ’র সম্পাদক ও প্রকাশক- ‘বাংলাভিউ’র চেয়ারম্যান শাহ দিদার আলম চৌধুরী নবেল।


অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ‘বাংলাভিউ’র ম্যানেজিং ডাইরেক্টর রোজমা কিবরিয়া চৌধুরী।  


অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ‘সিলেটভিউ’র সহকারী সম্পাদক পিংকু ধর, সিনিয়র সাব-এডিটর শাকিল জামান, নিউজ ইনচার্জ মো. রেজাউল হক ডালিম ও ‘বাংলাভিউ’র নিউজ প্রেজেন্টার আন্নামা চৌধুরী।


পরে সিলেটভিউ সম্পাদক আগামী বছরের কর্মপরিকল্পনা তুলে ধরে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের আগে ২০২৩ সালে ‘সিলেটভিউ’ ও ‘বাংলাভিউ’র সেরা পারফরমারদের হাতে পুরস্কার এবং বেশ কয়েকজনের পদোন্নতি ও বেতন বৃদ্ধিপত্র তুলে দেন সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল।


মতবিনিময় শেষে নৈশভোজ অনুষ্ঠিত হয়। পুরো অনুষ্ঠানটি পরিণত হয় সিলেটভিউ ও বাংলাভিউ-য়ে কর্মরত সাংবাদিক, ফটো সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীদের মিলনমেলায়। রুটিন কাজের প্রয়োজনে প্রতিদিন একসঙ্গে সবার দেখা না হওয়ায় একদিন সবাই এক টেবিলে জড়ো হতে পেরে মেতে উঠেন আনন্দ-উচ্ছ্বাসে। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটভিউ’র সিনিয়র স্টাফ রিপোর্টার দিব্য জ্যুতি সি ও জুনেদ আহমদ চৌধুরী, চিফ ফটো সাংবদিক শাহীন আহমদ, স্টাফ রিপোর্টার সুব্রত দাস, নাজাত আহমদ পুরকায়স্থ, কামরুল ইসলাম মাহি ও নোমান মিয়া, মাল্টিমিডিয়া ইনচার্জ মিনশাদ আলম চৌধুরী মিনহাজ, বাংলাভিউটিভি’র সংবাদ উপস্থাপিকা আন্নামা চৌধুরী, নাদিরা চৌধুরী ও নাফিসা তানজিন, সিলেটভিউ’র ফটো সাংবাদিক আনোয়ার হোসেন, মোজাম্মেল হক, আহমেদ শাহিন, শহিদুল ইসলাম সবুজ ও এস কৌশিক সিংহ বিজয়, বাংলাভিউটিভি’র নিউজ প্রেজেন্টার নিবেন্দু তালকুদার, ট্রাভেলভিউ কর্মকর্তা গুলজার আলম চৌধুরী পাপলু ও সালাউদ্দিন আহমদ, ভিডিও এডিটর অয়ন মোইরাংথেম ও সাত্তার আহমদ এবং সিনিয়র অফিস সহায়ক ও স্টুডিও ইনচার্জ তোফায়েল আহমদ।


 

সিলেটভিউ২৪ডটকম / ডি.আর