বাহরাইনে আনন্দ উদ্দীপনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন দেশের  কূটনৈতিকদের সাথে নিয়ে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।
 

বাংলাদেশ দূতাবাস বাহরাইনের আয়োজনে রবিবার দেশটির প্রসিদ্ধ ফন্টানা মাল্টিপারপাস মিলনায়তনে বাহরাইন পররাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের উর্ধত্বন কর্মকর্তাগণ এবং ভারত, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, তুরস্ক, নেপাল, চীন, ইতালি, ব্রাজিল, ইরাক, ফিলিপাইন, মিশর, ইথিওপিয়া, মরক্কো ও জাপানের রাষ্ট্রদূতগণ, আন্তর্জাতিক সংস্থার সদস্যবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের সিইও উপস্থিত ছিলেন।
 


এছাড়া বাহরাইন অবস্থানরত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ,সামাজিক ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং তাদের পরিবারবর্গ স্বতঃস্ফূর্তভাবে ও সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।
 

নববর্ষ উপলক্ষ্যে বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার জন্য দূতাবাস উক্ত মিলনায়তন ও এর সংলগ্ন স্থানে বর্ণিল আলপনা, ব্যানার, ফেস্টুন, বেলুন ইত্যাদি দিয়ে সুসজ্জিত করা হয় যা মিলনায়তনকে এক টুকরো বাংলাদেশে পরিণত করে। এছাড়া বাংলাদেশের জামদানী শাড়ি এবং পান্তা-ইলিশসহ বিভিন্ন ধরনের ঐতিহ্যবাহী হস্তশিল্প সামগ্রী প্রদর্শন করা হয়। বিদেশি  রাষ্ট্রদূত ও বিশিষ্ট ব্যক্তিবর্গকে সাথে নিয়ে দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েস নতুন বছরকে স্বাগত জানাতে কেক কাটেন। চার্জ দ্যা অ্যাফেয়ার্স তাঁর বক্তব্যে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।
 

বর্ষবরণ অনুষ্ঠানে বাহরাইনস্থ বাংলাদেশ স্কুলের শিক্ষার্থীদের মনোনুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন মধ্য দিয়ে বাংলা নতুন বছরকে স্বাগতম জানান।

এছাড়া এ অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ফুসকা ও চটপটির লাইভ স্টেশন এবং সেইসাথে সবাইকে বাংলার ঐতিহ্যবাহী পীঠা, মিষ্টান্ন, দইসহ দেশীয় খাবার পরিবশন করা হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের হাতে হাতে দেশীয় পণ্যের উপহার সামগ্রী তুলে দেয়া হয়।
 

বিদেশি অতিথিরা এ অনুষ্ঠানের মাধ্যমে বাংলার সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে অনেক নতুন তথ্য জানতে পেরেছে বলে জানান এবং তারা পরিপূর্ণ একটি উৎসবমুখর দিন উদযাপন করেছে মর্মে তাঁদের মুগ্ধতা প্রকাশ করেন।


 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-১৬৯০