গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, খেলাধুলা সমাজে ভ্রাতৃত্বের সৃষ্টি করে। মানুষের শরীর গঠনের পাশাপাশি মাদক ও অপরাধমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলাই বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে নিয়ে গেছে উচ্চ আসনে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে খেলাধুলার ব্যাপক উন্নতি হয়েছে। আমাদের সন্তানদের ভালো রাখতে ও শান্তির জনপদ উপহার দিতে সরকারের পাশাপাশি খেলাধুলার পৃষ্ঠপোষকতায় সবাইকে এগিয়ে আসতে হবে।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের তবলপুর গ্রামের মাঠে তবলপুর মিতালী যুব সংঘ কর্তৃক আয়োজিত ‘১ম তবলপুর মিতালী যুব সংঘ মধ্যমবার ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হওয়ার ফলে দেশ রয়েছে উন্নয়নের মহাসড়কে। সরকারের উন্নয়ন থেকে সিলেট-২ আসনবাসীও বঞ্চিত হবেন না। দীর্ঘদিন কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত থাকা আসনবাসীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন দিয়ে আলোকিত করা হবে।’


ফাইনাল খেলায় বিএমএম স্পোটিং ক্লাব (শিবেরকলা) ট্রাইবেকারে ৩(১)-১(১) গোলের ব্যবধানে চাচা-ভাতিজা স্পোটিং ক্লাব (রামপুর)’কে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে। খেলায় ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন বিএমএম স্পোটিং ক্লাবের হেলাল আহমদ।

তবলপুর মিতালী যুব সংঘের সভাপতি আমির আলীর সভাপতিত্বে ও খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধরের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মকদ্দছ আলী, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, কার্যনির্বাহী সদস্য ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাবেক সদস্য কবির আহমদ কুব্বার, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা দুদু মিয়া।

এরপূর্বে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি দুপুরে পৌর শহরের পুরাণ বাজার এলাকার আঙ্গারুকা খালের উপর নির্মানাধীন সেতুর কাজ পরিদর্শন করেন এবং রামপাশা ইউনিয়নের রামপাশা গ্রামে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদের বাড়িতে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

অধ্যক্ষ নেছার আহমদের সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের পরিচালনায় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ। অনুষ্ঠানগুলোতে সাবেক-বর্তমান জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/পিবিএ/পিডি