সপ্তাহের প্রথম দিনে রবিবার সহকারী কমিশনার (ভূমি) সিলেট মহানগর রাজস্ব সার্কেল অফিস প্রাঙ্গণে অবস্থিত সার্বজনীন পেনশন সহায়তা স্কিমের সুবিধা প্রচার ও রেজিস্ট্রেশন বুথে উৎসাহ ও উদ্দীপনার  সাথে সাধারণ জনগণের সরব উপস্থিতি পরিলক্ষিত হয়।
 

এ সময় মহানগর রাজস্ব সার্কেলভূক্ত সর্বজনীন পেনশন স্কিম সহায়তা কেন্দ্রে দায়িত্বরত ভূমি উপ সহকারী কর্মকর্তা সাব্বির আহমদের নেতৃত্বে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার কার্যক্রম চলমান দেখা যায়।


এ সময় সর্বজনীন পেনশন স্কিমের সুবিধা সম্বন্ধে জিজ্ঞাসা বাদে দায়িত্বরত ভূমি উপ সহকারী কর্মকর্তা সাব্বির আহমদের মাধ্যমে জানা যায়, যে দেশের জনগণের গড় আয়ু বৃদ্ধির কারণে ক্রমবর্ধমান বয়স্ক জনগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সমাজিক নিরাপত্তা বলয়ের আওতাভুক্ত করার লক্ষ্যে এবং ভবিষ্যতে কর্মক্ষম জনসংখ্যা হ্রাসের কারণে নির্ভরশীলতার হার বৃদ্ধি পাবে বিবেচনায় নিয়ে মহান জাতীয় সংসদ কর্তৃক “সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন, ২০২৩” পাশ করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যোগ উপযোগী প্রশসংনীয় ও আন্তর্জাতিক মানের একটি  উদ্যোগ। এস্কিমে সকলের অংশগ্রহণ করা অত্যাবশ্যকীয় উল্লেখ পূর্বক ইহাতে সকলের অংশগ্রহণের আহ্বান জানান।
 

তাছাড়া এ বিষয়ে বিস্তারিত জানতে স্থানীয় ভূমি অফিস/ইউনিয়ন পরিষদ কিংবা  https://www.upension.gov.bd ওয়েভ সাইটে ভিজিটি করার পরামর্শ ।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৭৩৮