বাংলাদেশে সব গ্রাম শহরে পরিণত হয়নি বলে মন্তব্য করেছেন গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। বুধবার (২৪ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

এর আগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন। পরে সুলতান মনসুর তার বক্তব্যের এক পর্যায়ে তোফায়েল আহমেদের বক্তব্য খণ্ডন করেন। তবে এ সময় তোফায়েল আহমেদ অধিবেশনে ছিলেন না।

সুলতান মনসুর বলেন, তোফায়েল আহমেদ বলেছেন বাংলাদেশের সব গ্রাম শহরে পরিণত হয়েছে। আসলে আমি বলবো, বাংলাদেশের সব গ্রাম শহর হয় নাই। তোফায়েল ভাই চলে গেছেন। তোফায়েল আহমেদ ডাকুসর ভিপি ছিলেন। আমাকেও নেত্রী (শেখ হাসিনা) ডাকসুর ভিপি বানিয়েছিলেন, ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন। তোফায়েল আহমেদ যে সুযোগ-সুবিধা পেয়েছেন, সেই সুযোগ দিয়ে তিনি তার গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। আমরা সেই সুযোগ পাইনি। আমাদের গ্রামকে শহরে রূপান্তরিত করতে পারিনি। বাংলাদেশের সব গ্রামকে শহরে পরিণত করতে হবে।

এ সময় তিনি জিয়াউর রহমান ও হুসেইন মোহাম্মদ এরশাদের সমালোচনা করে বলেন, এরশাদকে আর্মির চিফ অব স্টাফ করেছিলেন জিয়াউর রহমান। এরশাদ কর্নেল রশিদকে রাষ্ট্রপতি প্রার্থী করেছিলেন। জিয়াউর রহমান ছিলেন সামরিক শাসক। আর এরশাদ ছিলেন স্বৈরশাসক।

সিলেটভিউ২৪ডটকম/জিএসি-১৬


সূত্র : জাগো নিউজ