সুনামগঞ্জ জেলার ছাতকে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত দরিদ্রদের মধ্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র ছাতক ব্রাঞ্চ এর উদ্যোগে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় ৬ শতাধিক বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

 


মঙ্গলবার দুপুরে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজ প্রাঙ্গণে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন- ছয়োদেরগাঁও গোবিন্দগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুন্দর আলী।

 

পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান কার্যালয় ঢাকার সিনিয়র এ্যাসিস্ট্যান্ড পরিচালক মোঃ আবুল বাসার এর সভাপতিত্বে ও পদক্ষেপ’র সহকারী পরিচালক মোঃ রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের ভাইস প্রিন্সিপাল মহিউদ্দিন আহমদ, পদক্ষেপের ছাতক ব্রাঞ্চ ম্যানেজার বিশ্বজিৎ দাস।

 

উপস্থিত ছিলেন- ব্রাহ্মণবাড়িয়া জোনের সিনিয়র ম্যানেজার মোঃ মেছবাহ উদ্দিন, সিলেট সদর ব্রাঞ্চের ম্যানেজার নন্দন বর্মন প্রমুখ।

অনুষ্ঠানে ৬ শতাধিক বন্যার্ত পরিবারের মধ্যে চাউল, ডাল, তেল, আলু, লবণ, খাবার স্যালাইন ইত্যাদি ত্রাণ সামগ্রী বিতরণ করেন প্রধান অতিথিসহ পদক্ষেপ এর নেতৃবৃন্দ।

 

সোমবার সুনামগঞ্জের পদক্ষেপের সুরমা ব্রাঞ্চের উদ্যোগে ৬ শতাধিক বন্যার্ত দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

 

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, দুর্যোগের সময় বিপদগ্রস্ত মানুষের জন্য সহায়তা নিয়ে যারা পাশে দাঁড়ায় তারাই প্রকৃত দায়িত্বশীল ও দেশপ্রেমিক। দেশ, সমাজ ও বঞ্চিত জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন ও কল্যাণে পদক্ষেপ এর মত অন্যান্য প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনগুলো এগিয়ে আসলে দরিদ্র মানুষ উপকৃত হবেন।

 

বক্তারা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের মত সমাজের দানশীল, বিত্তবান, সমাজসেবী ও সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসার আহবান জানান।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৯