হোমল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা কমিটির ৭ সদস্য যুক্তরাজ্যের নাগরিকদের জামিন মঞ্জুর করেছেন মাগুরা আদালত। বৃহস্পতিবার মাগুরার প্রথম শ্রেণির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমনা পাল এর আদালতে আসামিদের পক্ষে এডভোকেট শফিকুজ্জামান বাচ্চু জামিন আবেদন করেন। দীর্ঘ শুনানির পর আপস মীমাংসার শর্তে জামিন মঞ্জুর করেছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী শফিকুজ্জামান বাচ্চু। 


তিনি জানান, কোনো শর্ত ছাড়াই আদালত জামিন দিয়েছেন। গতকালই কারাগারের প্রক্রিয়া শেষে তারা মুক্ত হবেন। তিনি বলেন, মামলা চলমান আছে, আইনি প্রক্রিয়ার মাধ্যমেই তা নিষ্পত্তি হবে। 



জামিনপ্রাপ্তরা হলেন- সিলেটের ওসমানীনগর উপজেলার বাসিন্দা জামাল মিয়া ও তার ভাই কামাল মিয়া, বিশ্বনাথের আবদুল আহাদ ও তার ভাই আবদুল হাই, ছাতকের জামাল উদ্দিন ও শাহজালাল উপ-শহরের আবদুর রাজ্জাক ও আব্দুর রব। তাদের মধ্যে জামাল মিয়া কোম্পানির ভাইস চেয়ারম্যান ও বাকি সবাই পরিচালক।  গত ৩রা আগস্ট ৮ জনকে আসামি করে একই আদালতে ৪ জন বাদী হয়ে পৃথক ৪টি মামলা করেন এরই প্রেক্ষিতে  ২১শে সেপ্টেম্বর হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের প্রধান শাখা মতিঝিল থেকে এই ৭ জনকে গ্রেপ্তার করে পুলিশ। 
আটককৃতরা সিলেটের অধিবাসী হলেও বর্তমানে যুক্তরাজ্যের নাগরিক হিসেবে সেখানে বসবাস করছেন। অফিসের বার্ষিক সভায় যোগদান করতে তারা ঢাকায় এসেছিল। তবে কোম্পানির বর্তমান চেয়ারম্যান এবং এমডিকে বাইরে রেখে প্রবাসী পরিচালকদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারে প্রশ্ন দেখা দেয়। তাদের গ্রেপ্তারের পর তোলপাড় শুরু হয় দেশে-বিদেশে।
বাদীপক্ষের আইনজীবী অলিপ বিশ্বাস জানান, বীমার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর দীর্ঘদিন ধরে গ্রাহকদের জমাকৃত টাকা ফেরত না পেয়ে মাগুরা আদালতে মামলা হয়। পুলিশ আসামিদের গ্রেপ্তার করে আদালতে হাজির করলে মীমাংসার শর্তে তাদের জামিন মঞ্জুর করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-০৬