অভিযুক্ত মাছুম

সিলেটে ব্যবসার ঋণের কথা বলে সাউথ আফ্রিকা প্রবাসীর ৬ লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ করার অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণের দক্ষিণ নগর গ্রামের আইন উদ্দিনের ছেলে আব্দুল খালিক (৪৪)।

 


এ মামলায় একমাত্র আসামী করা হয়েছে দক্ষিণ সুরমার লাউয়াই গ্রামের মৃত ইলু মিয়ার ছেলে মাছুম আহমদ (৪৫)।

 

মামলায় উল্লেখ, ২০১২ সালের ১৯ জুন প্রাইম ব্যাংক শাহজালাল উপশহর শাখায় আব্দুল খালিকের ব্যক্তিগত এফ.ডি.আর একাউন্টের বিপরীতে ২০১-১৩৩৩৯৩৩ নং চেকের মাধ্যমে ৬ লক্ষ টাকা মাছুম আহমেদ উত্তোলন করেন। মাছুম সেই টাকা ঋণ হিসেবে নেন। ১ বছরের মধ্যে কিস্তিতে সেই টাকা ব্যাংকে জমা করবেন বলেও খালিকের সঙ্গে অঙ্গিকার করেন মাছুম। তবে পরে আর টাকা তিনি পরিশোধ করেননি।

 

এক পর্যায়ে আব্দুল খালিক প্রবাস থেকে দেশে এসে কয়েক দফায় তার পাওনা টাকা ফেরত চাইলে মাসুম উল্টো আব্দুল খালিককে হত্যার হুমকি প্রদান করেন। এ ঘটনায় খালিক গোলাপগঞ্জ মডেল থানায় গত ৩ সেপ্টেম্বর সাধারণ ডায়েরি করেন এবং পরবর্তীতে আদালতে মামলা দায়ের করেন।

 

আব্দুল খালিকের অভিযোগ- মামলা দায়েরের পর আসামী মাছুম আহমেদ আরো বেপরোয়া হয়ে উঠেছেন এবং আব্দুল খালিককে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছেন।

 

টাকাগুলো ফেরত পাওয়াসহ মাছুমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন আব্দুল খালিক।

 


সিলেটভিউ২৪ডটকম / সুয়েব / ডি.আর