সিলেট বিভাগে ফ্রিল্যান্সিংয়ে সেরা মেন্টর হিসেবে Rising Youth Award পেয়েছেন রাজু আহমেদ। 


গত ৩ ডিসেম্বর ঢাকায় আয়োজিত ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভালে তার হাতে মেন্টর হিসেবে অসাধারণ সাফল্যের পুরস্কার তুলে দেন বাংলাদেশ সরকারের সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। 



রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ-এর নির্বাহী চেয়ারম্যান- নাসরিন আফরোজ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ-এর ম্যানেজিং ডিরেক্টর- ড. বিকর্ণ কুমার ঘোষ এবং বক্তা হিসেবে উপস্থিত ছিলেন অ্যাস্পায়ার টু ইনোভেট-এর প্রজেক্ট ডিরেক্টর- ড. দেওয়ান মাহমুদ হুমায়ূন কবির, ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমির প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন, বেসিস এর সভাপতি রাসেল টি আহমেদ, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ আলমাস কবির,  বি টু বি এর চেয়ারম্যান আজাদুল হক,  বি টু বি এর  ভাইস চেয়ারম্যান সাজেদুল চৌধুরী এছাড়াও উপস্থিত ছিলেন  আলমাস কবির, সাবেক সভাপতি, বাংলাদেশ এসোসিয়্যাশন অফ সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিস; তৌহিদ হেসেন, সাধারন সম্পাদক, বাংলাদেশ কল সেন্টার এসোসিয়্যাশন; সাফিয়া শামা, যুগ্ন সম্পাদক বাংলাদেশ উইমেন ফেডারেশন। 

২০১৯ সালে বাংলাদেশ সরকারের LEDP ( Learning And Earning Project)   এর  মাধ্যমে রাজু আহমেদের ফ্রিল্যান্সিংয়ে মেন্টর হিসেবে পথচলা শুরু।  কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ এবং বি বাড়িয়ায় শত শত তরুণ তরুণীকে সফল ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলার কারিগর রাজু আহমেদ। 


২০২০ সালে নিজের জন্মভূমি সিলেটের তরুণ তরুণীকে IT তে দক্ষ এবং ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে বেকারত্ব দূর করার স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠা করেন Dreams IT Park। 
গতো দুই বছরে Dreams IT Park এ  ৫০০+ স্টুডেন্ট  ফ্রিল্যান্সিং শিখার জন্য ট্রেনিং নেয়।


কোর্সের মোট ৫০ টি ক্লাসের মধ্যে ৪৫ টি + ক্লাস করেছে এবং নিয়মিত হোমওয়ার্ক করেছে এরকম একজন স্টুডেন্টও নেই যারা ফ্রিল্যান্সিংয়ে সফল হতে পারেনি।


Dreams IT Park এর স্টুডেন্টদের সফলতার গল্প সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ে, বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে স্টুডেন্টরা এখানে ট্রেনিং নিতে আসে।
বাইরের জেলা থেকে আসা স্টুডেন্টদের জন্য রয়েছে Dreams IT Park এর ৫ টি আবাসিক ইউনিট। 


Dreams IT Park এর অত্যাধুনিক ল্যাবে রয়েছে  প্রতিটি স্টুডেন্টের জন্য আলাদা কম্পিউটার এবং গেমিং চেয়ার, বেসিক কম্পিউটারের জন্য চালু আছে স্পেশাল কোর্স।
ফ্রিল্যান্সিং শিখার জন্য ইংরেজি গুরুত্বপূর্ণ,  তাই রাজু আহমেদ প্রতিষ্ঠা করেন ইংরেজি শিখার প্রতিষ্ঠান Dreams Learning Centre,  স্পোকেন ইংলিশ, IELTS,  কিডস ইংলিশ সহ বিভিন্ন কোর্সে  ৭০০+  স্টুডেন্ট  এখান থেকে কোর্স করেছে।


রাজু আহমেদের নিজে একজন টপ ফ্রিল্যান্সার, নিজে কাজ করার পাশাপাশি তার এজেন্সিতে ২০ জন তরুণ কাজ করে,  যারা ঘরে বসে USA, Canada, Europe এর বিভিন্ন দেশে IT Service দিয়ে থাকে।
Dreams IT Park এর অবস্থান বিভাগীয় শহর সিলেটের পূর্ব শিবগঞ্জ, যোগাযোগ কমপ্লেক্সের  ২য় এবং ৩য় তলা।

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-১২