কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, সিলেট এর সাবেক সভাপতি, বিশিষ্ট কবি ও সংগঠক রাগিব হোসেন চৌধুরী বলেছেন, সুদীর্ঘ কাল ধরে ভালো লেখক তৈরীর কাজ  করে যাচ্ছে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ। এই সংসদের সাহিত্য আসরের অনেক লেখক বাংলা সাহিত্যে কৃতিত্বের সাক্ষর রেখেছেন। অতীতের ধারাবাহিকতা রক্ষা করে আগামীতেও এই আসর থেকে অনেক কৃতী লেখক বেরিয়ে আসবেন বলে আমার বিশ^াস। তিনি কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ২০২১-২২ সেশনের বিদায়ী ও ২০২৩-২৪ সেশনের প্রথম  (১১৪১তম) নিয়মিত সাপ্তাহিক সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 
 

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সংসদের সাহিত্য আসর কক্ষে প্রথম পর্বে কেমুসাসের সাহিত্য ও গবেষণা সম্পাদক এবং শাহজালাল বিশ^বিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আহমদ মাহবুব ফেরদৌসের সভাপতিত্বে এবং ছড়াকার নাঈমুল ইসলাম গুলজারের উপস্থাপনায় আসরে বিশেষ অতিথির বক্তব্যে কেমুসাসের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী ভাষা আন্দোলনে সাহিত্য সংসদের তৎকালীন নেতৃবৃন্দের অবদানের উল্লেখ করে ভাষা শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কেমুসাসের সাধারণ সম্পাদক, বিশিষ্ট গবেষক সৈয়দ মুমিন আহমদ মবনু, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অধ্যক্ষ কবি নাজমুল আনসারী, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক ছড়াকার এডভোকেট আব্দুস সাদেক লিপন, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট কবি আব্দুল মুকিত অপি, কার্যকরী কমিটির পাঠাগার সম্পাদক সৈয়দ মোহাম্মদ তাহের ও সহপাঠাগার সম্পাদক কবি ইছমত হানিফা চৌধুরী। 
 


আসরের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন কেমুসাসের নবাগত সাহিত্য ও গবেষণা সম্পাদক মাহবুব মুহম্মদ। সাহিত্য আসরে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদ সদস্য ফায়যুর রাহমান, ঔপন্যাসিক সিরাজুল হক, কবি ছয়ফুল আলম পারুল, কবি দেওয়ান গাজী আব্দুল কুদ্দুছ শমশাদ, শামসীর হারুনুর রশীদ, গনেন্দ্র চন্দ্র দেশমুখ, মোয়াজ আফসার, কিশোয়ার মোশাররফ, হেলাল হামাম, নাওয়াজ মারজান, সাইয়্যিদ মুজাদ্দিদ, কবির আশরাফ, আতাউর রহমান বঙ্গী, কুবাদ বখত চৌধুরী রুবেল, কবি কামাল আহমদ, জুবায়ের নাবিল, জোয়ায়দা বেগম আঁখি, পারভেজ হুসেন তালুকদার, মাজহারুল ইসলাম মেনন, জেনারুল ইসলাম, আশরাফুল আলম, আব্দুর রহমান (নয়ন), মো. মোবারক হোসেন, সামিম গাজী, মুহাম্মদ আরজ আলী, মুহাম্মদ সাইয়িদুল আসলাম, সৈয়দ কামরুল হাসান প্রমুখ। আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আশরাফুল আলম। অনুষ্ঠানে গান পরিবেশন করেন বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন দাদন ও মাছুম বিল্লাহ। 

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/পল্লব-২৯